বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তালা থানা পুলিশ হরিনের ৪ কেজি মাংস সহ ৪জন পাচারকারীকে আটক করেছে। বৃহস্পতিবার রাতে জাতপুর পুলিশ ক্যাম্পের চৌকস এস.আই শাহীদুর রহমান’র নেতৃত্বে উপজেলার আলাদীপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, সুন্দরব সংলগ্ন কয়রা এলাকা থেকে হরিনের মাংস নিয়ে কেশবপুর অভিমূখে যাওয়ার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে আলাদীপুর গ্রামে অবস্থানকালে দুটি মটরসাইকেলে ৪ ব্যক্তির দ্রুত কেশবপুর অভিমূখে যাওয়াকালে তাদের আটক করে তল্লাশি করা হয়। একপর্যায়ে একটি ব্যাগের মধ্য থেকে হরিনের ৪ কেজি মাংস উদ্ধার হলে ঘটনার সাথে জড়িত কেশবপুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মৃত. মোহর আলীর ছেলে মো. মিজানুর রহমান (২৮), একই উপজেলার দোরমুঠিয়া গ্রামের মো. ইসমাইল হোসেন’র ছেলে মো. মুনছুর রহমান (৩৮), একই গ্রামের বশির উজ্জামানের ছেলে মো. আসাদুজ্জামান (৩৮) এবং নতুন মূলগ্রামের এনায়েত হোসেন’র ছেলে মো. আবু তাহের (২৮) কে গ্রেফতার করা হয়। একইসাথে তাদের ব্যবহৃত দুটি মটরসাইকেল সহ হরিনের মাংস জব্দ করা হয়।
এঘটনায় এস.আই শাহীদুর রহমান বাদী হয়ে ধৃতদের বিরুদ্ধে তালা থানায় বন এবং বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি মামলা (০৭/২০২০) দায়ের করেছেন। শুক্রবার দুপুরে ধৃতদের সাতক্ষীরা জেল হাযতে প্রেরন করা হয়।