বি. এম. জুলফিকার রায়হান  (দিনাজপুর২৪.কম) স্কুল ছুটি শেষে বাড়ি ফেরার পথে ইজিবাইকের ধাক্কায় সাতক্ষীরার তালায় আবারও শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার শ্রীমন্তকাটি বাজার এলাকায় এই দূর্ঘটনাটি ঘটে। নিহত শিশুর নাম মোহনা পাল (৭)। সে পাশ^বর্তী তেঘরিয়া গ্রামের শংকর পালের মেয়ে এবং শ্রীমন্তকাটি সানরাইজ প্রি-ক্যাডেট স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী।
জানাগেছে, মঙ্গলবার দুপুরে স্কুলের ছুটি শেষে মোহনা তার বাড়িতে ফিরছিল। এসময় বেপরোয়া গতীতে আসা একটি ইজিবাইক মোহনাকে ধাক্কা দিলে সে পড়ে যেয়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তৎক্ষনাত তাকে উদ্ধার করে তালা হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করে। মোহনার অকাল মৃত্যুতে তার বিদ্যালয় সহ এলাকায় ব্যপক শোকের ছায়া নেমে আসে।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এঘটনায় এদিন বিকাল পর্যন্ত থানায় কোনও মামলা হয়নি এবং ইজিবাইক চালক গ্রেফতার হয়নি।
উল্লেখ্য, শিশু মোহনা নিহত হবার মাত্র ১ দিন আগে রোববার তালার মহান্দি-জাতপুর সড়কে চন্ডিপুর গ্রামে ব্যাটারী চালিত ভ্যানের ধাক্কায় শিশু প্রতিম দাস তোজো নিহত হয়। প্রতিমও এদিন স্কুল ছুটি শেষে তার মায়ের সাথে বাড়ি ফিরছিল। ২ দিনের মধ্যে স্কুল থেকে বাড়ি ফেরার পথে দুই শিশু শিক্ষার্থী অবৈধ ব্যাটারী ভ্যান ও ইজিবাইকের ধাক্কায় নিহত হবার ঘটনায় তালার অভিভাবক মহলে উদ্বিগ্ন ছড়িয়ে পড়েছে। অভিভাবকরা সকল অবৈধ যানবাহনের গতী রোধে কঠোর ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে।