বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে তালার বেসরকারি সংস্থা “সাস” প্রতিবছর সংস্থার উপকারভোগী দরিদ্র পরিবারগুলোর সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করেন। এরই ধারাবাহিকতায় তালার ১২জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়েছে। শনিবার (২৫ জুলাই) সকাল ১০টায় তালাস্থ সাস’র প্রধান কার্যলয়ে প্রতি শিক্ষার্থীকে ১২হাজার টাকার চেক প্রদান করা হয়।
সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর নির্বাহী পরিচালক শেখ ইমান আলী’র সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাস’র নির্বাহী কমিটির উপদেষ্টা অধ্যক্ষ মো. আব্দুর রহমান ও সাস’র সহকারী পরিচালক এ.কে.এম গোলাম ফারুক।
সাস’র প্রকল্প সমন্বয়কারী মো. শাহ আলম’র সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে সাস’র কর্মকর্তা মো. রুহুল আমীন, সুশান্ত ঘোষ, সাইদুর রহমান, জাহাঙ্গীর হোসেন ও ডা. আব্দুর রহমান সহ উপকারভোগী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এবিষয়ে সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী জানান, সাস’র ঋন কর্মসূচীর আওতায়, ঋন গ্রহিতা দরিদ্র পরিবারের সন্তানদের মধ্যে এসএসসি পরীক্ষায় কাংখিত সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের ২বছরের জন্য প্রতি বছর ১২ হাজার টাকা হিসেবে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। যা’ ৫০ থেকে ৫৫ জন মেধাবী শিক্ষার্থী প্রতি বছর এই সুবিধা পেয়ে আসছে। শনিবার তালার ১২জন শিক্ষার্থীর মাঝে শিক্ষার্থী বৃত্তি হিসেবে ১ লক্ষ ৪৪ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া সংস্থার অধিন অন্য এলাকার উপকারভোগী পরিবারের শিক্ষার্থীরাও অনুরুপ সুবিধা ভোগ করবে।