1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. self@unliwalk.biz : brandymcguinness :
  6. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  7. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  8. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  9. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  10. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  11. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  12. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  13. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  14. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  15. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  16. news@dinajpur24.com : nalam :
  17. marianne@e.linklist.club : noblestepp6504 :
  18. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  19. armandowray@freundin.ru : normamedlock :
  20. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  21. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  22. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  23. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  24. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  25. jcsuave@yahoo.com : vaniabarkley :
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:২২ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

তালায় ভূমিদস্যুর খপ্পরে পড়ে একাধিক ব্যক্তি নিঃস্ব!

  • আপডেট সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
  • ১ বার পঠিত

বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) উপজেলার প্রসাদপুর গ্রামের তাছের আলী মোড়ল নামের এক ভূমিদস্যু’র খপ্পরে পড়ে এলাকার একাধিক দরিদ্র ব্যক্তি নিঃস্ব হয়েছে। ওই ভূমিদস্যু এলাকার অসহায় এক নারী সহ একাধিক দরিদ্র ব্যক্তির জমি প্রতারনার মাধ্যমে দখল করে নিয়েছে। ঘটনার প্রতিকার পেতে ইতোমধ্যে ভূমিহীন আব্দুল আজিজ নামের এক ভূক্তভোগী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন।

তালার প্রসাদপুর গ্রামের মৃত. ইব্রাহীম গাজীর পুত্র হতদরিদ্র আব্দুল আজিজ গোলদার জানান, হতদরিদ্র ও ভূমিহীন হওয়ায় ১৪৯নং মাছিয়াড়া মৌজার ১নং খাস খতিয়ানের ৭৫নং চরভরাটি দাগের ৬৬ শতক জমি বন্দোবস্ত পাই। সরকার বাহাদুর উক্ত জমি ১৯২০/৮৮-৮৯নং স্থায়ী বন্দোবস্ত কেসমূলে আব্দুল আজিজ ও তার স্ত্রী আছিয়া বিবির নামে স্থায়ী বন্দোবাস্ত প্রদান করেন। যার রেজিষ্ট্রি দলিল নং : ২৫৯৪, তাং : ০৪/০৫/১৯৯৪ ইং। উক্ত জমি বন্দোবস্ত পেয়ে আব্দুল আজিজ দীর্ঘ ভোগদখল করেন এবং অদ্যবদী কর প্রদান করে আসছেন।

জানাগেছে, শারীরিক প্রতিবন্ধি ২ মেয়ের চিকিৎসার জন্য ভূমিহীন আব্দুল আজিজ বন্দোবস্ত পাওয়া উক্ত খাস জমি একই গ্রামের মৃত নওয়াব আলীর ছেলে ভূমিদস্যু তাছের আলী মাড়ল’র কাছে ৩৫ হাজার টাকা বন্দক রাখে। কিন্তু সরকারি জমি বন্দোক রাখার সুযোগ না থাকায় তাছের মোড়ল কৌশলে আজিজ’র কাছ থেকে একটি রেজিষ্ট্রি এওয়াজ দলিল করে দখল নেন। পরবর্তিতে আব্দুল আজিজ তাছের মোড়লকে বন্দকের টাকা ফেরৎ দিতে গেলে তাছের সেই টাকা না নিয়ে উক্ত জমি অদ্যবদী জোর দখলে রেখেছে।

তাছের মোড়ল উক্ত ২ বিঘা জমি ফেরৎ না দেওয়া সহ ভূয়া জমি দিয়ে এওয়াজ করার ঘটনার প্রতিকার পেতে আব্দুল আজিজ তালা উপজেলা নির্বাহী অফিসার এর নিকট আবেদন করেন। যা বর্তমানে তালা সহকারী কমিশনার (ভূমি) এর দপ্তরে বিচারাধিন রয়েছে। বর্তমান প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের খাস জমি কৌশলে দখলে রাখতে তাছের মোড়ল নানান অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানাগেছে।

এদিকে আজিজ গোলদার ও তার স্ত্রী’র জমি কৌশলে দখলে নেয়া ছাড়াও বিয়ের প্রলোভন দেখিয়ে এলাকার স্বামী পরিত্যাক্তা এক অসহায় মহিলার সাড়ে ১৬ শতক জমি, খলিলনগর গ্রামের শাহিনুর মোড়ল এর ১৫ শতক জমি এবং একই গ্রামের ফারুক হোসেন’র ২বিঘা জমি সহ একাধিক ব্যক্তি জমি প্রতারনার মাধ্যমে ভূমিদস্যু তাছের গোলদার দখল করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এসব ঘটনার প্রতিকার পেতে ভুক্তভোগীরা উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর