বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) করোনা ভাইরাস (কোভিড-১৯)-এ ক্ষতিগ্রস্থ কিন্ডার গার্টেনের অস্তিত্ব রক্ষা ও শিক্ষকদের সরকারি ভাবে আর্থিক প্রনোদনা দেয়ার দাবীতে তালায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে, সারা দেশের ন্যায় শনিবার সকালে তালা প্রেসক্লাব’র সামনে উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধনে সংহতি প্রকাশ করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান।
উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক মো. নুর ইসলাম’র সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শিমুল বিল্লাল বাপ্পি’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এসোসিয়েশনের উপদেষ্টা সাবিনা ইয়াসমিন, শিক্ষক দিলীপ কুমার ভট্টাচার্য, কামরুজ্জামান, শেখ আব্দুল হালিম, আশকর আলী গাজী, হাফিজুর রহমান, মাহফুজুর রহমান, পলাশ, আলমগীর ও আনিচুর রহমান প্রমুখ।
এসময় শিক্ষকরা বলেন, প্রানঘাতি করোনা ভাইরাসের কারণে সারা দেশের ন্যায় তালা উপজেলার ২৪টি কিন্ডার গার্টেন স্কুল বন্ধ থাকায় স্কুলগুলোর প্রায় ২৫০জন শিক্ষক-শিক্ষিকা মানবেতর জীবন-যাপন করছে।
বক্তারা বলেন, করোনাকালিন এই সময়ে সরকারের পক্ষ থেকে প্রায় সকলে সুযোগ সুবিধা পেলেও কিন্ডার গার্টেনে স্বল্প বেতনে চাকরি করা শিক্ষকরা তেমন কিছু পায়নি। এমনকি শিক্ষকরা এ বছর স্কুল থেকে বেতন পায়নি। একারনে, কিন্ডার গার্টেন স্কুলগুলো ও স্কুলের শিক্ষকদের স্বার্থে সরকারের কাছে একাধিক দাবী উত্থাপন করা হয়।