জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) দুর্নীতিকে করব শেষ, সবাই মিলে গড়ব সোনার দেশ- স্লোগান সামনে রেখে তালায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে ৯ ডিসেম্বর (সোমবার) সকালে তালা উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে উপজেলা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অচিন্ত্য সাহা’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, সাতক্ষীরা জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মফিজ উদ্দীন, তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, জনতা ব্যাংক লি. তালা শাখা ব্যবস্থাপক মো. শাহিনুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান প্রভাষক সুতপা রাহা টুম্পা ও রুপালী পরিচালক শফিকুল ইসলাম প্রমুখ।
এদিকে, বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে এদিন একই স্থল থেকে ৫ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়। জয়িতারা হলেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নব উদ্যমে জীবন শুরু করা উপজেলার আলাদীপুর গ্রামের হোসনেয়ারা বেগম, সমাজ উন্নয়নে অবদান রাখা ঘোনা গ্রামের আরিফুন নাহার, শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সফল হওয়া তালা মহল্লাপাড়ার রোজিনা বেগম, অর্থনৈতিক সফলতা অর্জনকারী নলতা গ্রামের শাহিদা বেগম ও সফল জননী হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত তেঁতুলিয়া গ্রামের নাজনীন আক্তার পাঁপড়ী।