বি. এম. জুলফিকার রায়হান, (দিনাজপুর২৪.কম) বাংলাদেশ আওয়ামী যুবলীগ তালা উপজেলার খেশরা ইউনিয়ন শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার তালা উপজেলা যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেন এবং যুগ্ম আহবায়ক কাজী নজরুল ইসলাম হিল্লোড় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, খেশরা ইউনিয়ন আহবায়ক কমিটির আহবায়ক হয়েছেন শেখ ফারুক হোসেন পিন্টু এবং যুগ্ম আহবায়ক হয়েছেন গোবিন্দ দাশ। এছাড়া উক্ত কমিটিতে ২৩ জন যুবলীগ নেতাকে সদস্য মনোনিত করা হয়েছে। কমিটির সদস্যরা হচ্ছেন তোফায়েল আহম্মেদ, শেখ দেলোয়ার হোসেন, হাবিব মোড়ল, আব্দুল জলিল মোড়ল, জাকির হোসেন মধু, মো. ইবাদুল শেখ, মো. সেলিম রেজা, পশুপতি বিশ্বাস, দিলীপ মন্ডল, দেবব্রত মন্ডল, মো. মুকুল মোড়ল, মনোজ ভট্টাচার্য্য, প্রভাত সরদার, অহেদুজ্জামান, আঙ্গুর সরদার, মৃনাল সরকার, ছালাম গাজী, ইসমাইল মোড়ল, নগেন মন্ডল, আবুল খায়ের গোলদার, মিল্টন কৃমার কাশ্যপী, মীর বদিউজ্জামান ও মহিতোষ মন্ডল। আগামী ১ মাসের জন্য মেয়াদ উক্ত কমিটির অনুমোদণ দেয়া হয়েছে- বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

তালা সদর মডেল ইউনয়নে বয়স্ক ভাতা প্রদান

বুধবার তালা তালা সদর মডেল ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের হত দরিদ্র বয়স্ক ব্যক্তিদের মাঝে সরকার প্রদত্ত বয়স্ক ভাতার টাকা প্রদান করা হয়েছে। এউপলক্ষ্যে ইউনিয়ন পরিষদ হলরুমে এক সভা ইউপি সচিব রেহেনা খাতুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস. এম. নজরুল ইসলাম। সভায় অন্যান্যের মধ্যে ইউপি সদস্য আব্দুস সাত্তার, সৈয়দ খাইরুল ইসলাম মিঠু ও সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান প্রমুখ বক্তব্য রাখেন। এসময় জনপ্রতিিিনধ, ব্যাংক কর্মকর্তা সহ সুফলভোগী বয়স্ক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

তালার আইডিয়াল মহিলা কলেজের সোলার প্যানেল চুরি

তালার মাগুরা আইডিয়াল মহিলা কলেজে বিদ্যুৎ সরবাহ করার জন্য স্থাপিত সোলার প্যানেল এর সোলার চুরি হয়েছে। মঙ্গলবার গভীর রাতের কোনও এক সময় অজ্ঞাত চোরচক্র ওই সোলার প্যানেল চুরি করে। সরকারের টিআর প্রকল্প’র আওতায় সাড়ে ৫ মেট্রিক টন চাউলের সম মূল্যদিয়ে সোলার প্যানেলটি ক্রয় করে তা উক্ত কলেজে স্থাপন করা হয়। তবে, কলেজে নৈশ প্রহরী থাকার পরও কি ভাবে সেটি চুরি হলো তা’ নৈশ প্রহরী জানাতে পারেনি। ৮০ ওয়াট শক্তির মূল্যবার সোলার প্যানেলটি চুরি হয়ে যাওয়ায় বুধবার কলেজের নবায়ন যোগ্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এঘটনায় কলেজের অধ্যক্ষ রামপ্রসাদ দাস বুধবার তালা থানায় একটি সাধারন ডায়েরী (২১৫/১০-১৫) দায়ের করেছেন। এরিপোর্ট লেখাকালিন চুরি হওয়া সোলার প্যাানেলটি উদ্ধার হয়নি এবং চোর সন্দেহে পুলিশ কাউকে আটক করতে পারেনি।