(দিনাজপুর২৪.কম) মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ ৫জন নিহতের মামলায় ঘাতক বাসের চালককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। আজ দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফাইজুল কবীর এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মামলার একমাত্র আসামি বাসচালক জামির হোসেন আদালতে উপস্থিত ছিলেন। গত রোববার দুপুরে দুই পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক আজ রায় ঘোষণার জন্য দিন ঠিক করেছিলেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ১৩ আগষ্ট  শিবালয়ের শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ ছবির স্যুটিং স্পট দেখে ঢাকা ফেরার পথে  ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় মর্মান্তিক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন। এঘটনায় ঘাতক বাস চুয়াডাঙ্গা ডিলাক্সের চালক জামির হোসেনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।
গত ১৪ ফেব্রুয়ারি দুই পক্ষের যুক্তিতর্কের জন্য দিন নির্ধারণ ছিল। কিন্তু ওই দিন রাষ্ট্রপক্ষ সময় প্রার্থনা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের মোট ২৪ জন এবং আসামি পক্ষের দুইজন সাফাই স্বাক্ষী দিয়েছেন আদালতে। গত রোববার রাষ্ট্রপক্ষে এপিপি আফসারুল আমিন এবং  আসামি পক্ষে আইনজীবী মাধব সাহা যুক্তিতর্কে অংশ নেন। -ডেস্ক