(দিনাজপুর২৪.কম) প্রায় ১ বছর পর সাদা পোশাকের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে ক্রিজে থিতু হতে পারলেন না টাইগার ওপেনার তামিম ইকবাল। কেমার রোচের বলে আউট হয়েছেন তিনি।
দিনের শুরুতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মুমিনুল হক। ব্যাটিং করতে নামেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। কিন্তু শুরুটা ভালো করতে পারলেন না তামিম। চতুর্থ ওভারের তিন নম্বর বলে কেমার রোচের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরলেন তিনি।  ফেরার আগে ১৫ বলে ৯ রান করেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।
ক্রিজে রয়েছেন সাদমান ইসলাম (১৪) ও নাজমুল হোসেন শান্ত (০)। এই প্রতিবেদনটি করা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩ রান।

সাগরিককায় সাত ব্যাটসম্যান, ৩ স্পিনার ও ১ পেসার নিয়ে একাদশ সাজিয়েছে স্বাগতিক বাংলাদেশ। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ একাদশে অভিষেখ হচ্ছে ৩ ক্রিকেটারের।
টেস্টে দুই দলের শেষ পাঁচ দেখায় ক্যারিবীয়দের তিন জয়ের বিপরীতে দুই জয় বাংলাদেশের। -ডেস্ক

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেইন মোসলে, এনক্রুমাহ বনার, জশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), রাকিম কর্নওয়াল, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিক্যান ও কাইল মেয়ার্স।