(দিনাজপুর২৪.কম) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে তাবিথ আউয়ালেই আস্থা রাখছে বিএনপি। তাবিথ আউয়ালের ব‍্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন।
দলের নীতি নির্ধারকরা তাদের মতামতে। একই সঙ্গে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ ও প্রচারনায় একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি। রোববার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর এমন তথ‍্য জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্যদের কয়েকজন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে গুলশানের কার্যালয়ে রাত সোয়া নয়টার দিকে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। রুদ্বদ্ধার এই বৈঠক শেষ হয় রাত সাড়ে দশটায়।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব‍্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।
বৈঠক সূত্রে জানা গেছে, দেশের সর্বশেষ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যও পর্যালোচনা করেছেন স্থায়ী কমিটির সদস্যরা।
স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, বৈঠকে বিশেষ করে আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো নিয়েও আমরা আলোচনা করেছি। পাশাপাশি জিয়া পরিবারের বিরুদ্ধে নতুন করে অর্থপাচারের মতো মিথ্যা অভিযোগ তোলার বিষয়টিও আলোচনা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আগামী দিনে দলের কর্মকৌশল নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে। সেখানে স্থায়ী কমিটির সদস্যরা আলোচনার পাশাপাশি একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়কে সরকারকে বাধ্য করতে বৃহত্তর ঐক‍্য সৃষ্টির চেষ্টাসহ আগামী দিনের আন্দোলনের গতিপ্রকৃতি নিয়ে নিজেদের মতামত তুলে ধরেছেন। আগামী দিনের আন্দোলনের অংশ হিসেবে ৮ বিভাগীয় শহরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অংশগ্রহণে শো ও সমাবেশ করার কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি দেশে ও বিদেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ে জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। -ডেস্ক