মো. আফজাল হোসেন (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে উন্নয়ন কাজে শ্রমিক নিয়োগের দাবীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলন পরিচালনা কমিটির বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। গতকাল ২১ শে জানুয়ারী রবিবার সকাল সাড়ে ১১ টায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃত্বে¡ ধাপের বাজার থেকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উদ্দেশ্যে বিক্ষোভ মিছিল বের হয়ে কয়লা খনি এলাকা প্রদক্ষিন করে অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়।
বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. আবু সাঈদ।
তিনি বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের সহ¯্রাধিক শ্রমিক উন্নয়ন কাজে নিয়োজিত ছিলো। তারা কাজে নিয়োজিত থাকায় অভিজ্ঞ ও দক্ষতা অর্জন করেছে। কিন্তু আমাদেরকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কতৃপক্ষের নিকট ২৬/১০/২০১৭ইং তারিখে ও ০৯/১১/২০১৭ইং এবং ০৮/১২/২০১৭ইং তারিখে প্রায় ২শত শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করি। তাপ বিদ্যুৎ কতৃপক্ষ কর্মহীণ রেখে বাহির থেকে বিদ্যুৎ উৎপাদন ও বিতরন কাজে লোক নিয়োগ করার প্রক্রিয়া চালাচ্ছেন। আমাদের শ্রমিকদেরকে নিয়োগ না করে বাহির থেকে কোন লোক নিয়োগ করতে দেয়া হবে না। আমরা প্রায় ১হাজার শ্রমিক দক্ষতার সাথে ৩য় ইউনিটে কাজ সম্পুর্ন করেছি।
বিক্ষোভ মিছিল শেষে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর শাখার সভাপতি এস এম নুরুজ্জামান বলেন, শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে যথাযত ভাবে কতৃপক্ষের নিকট আবেদন করেছেন। কতৃপক্ষ তাদের ন্যায্য দাবী মেনে নিয়ে বিদ্যুৎ উৎপাদন কাজে নিয়োগ দিবেন। যাদের পরিশ্রমে রাষ্ট্র আলোকিত হচ্ছে এবং সরকার বিদ্যুৎ খাত থেকে কোটি কোটি টাকার রাজস্ব আয় করছেন। তাদের নিয়োগ না দিয়ে বাহির থেকে কোন নিয়োগ দেয়া হলে তা প্রতিহত করতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে দাবি আদায়ে বাধ্য করা হবে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান, আন্দোলন পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম,সহ-সাধারন সম্পাদক মো. রবিউল ইসলাম,মো. আলম,মো. নুর আলম,মো. আফজাল হোসেন, মো. মিজানুর রহমান,মো. মহিবুল ইসলাম, মো.দুলু মিয়া,মো. মহাসিন আলী ও মো. শাহন আলী প্রমূখ।