(দিনাজপুর২৪.কম) শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে গতকালই দেশ ছেড়েছে বাংলাদেশ দল। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ১৩ খেলোয়াড় বিমানে চাপেন। তবে সহ-অধিনায়ক সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে যোগ দিবেন। আর ভিসা জটিলতা মিটলেই আজ বা কাল যাবেন তামিম ইকবাল ও রুবেল হোসেন। গতকাল দেশ ছাড়ার আগে এশিয়া কাপের স্বপ্ন নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন আত্মবিশ্বাসী টাইগাররা:
মাহমুদুল্লাহ রিয়াদ: আমরা দল হিসেবে খুব ভালোভাবে যাচ্ছি মনে হয়। যদি আত্মবিশ্বাসের কথা বলি, এটাই বলবো। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে খুব ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি। এশিয়া কাপের কথা যদি বলি, গত কয়েকটা এশিয়া কাপ আমাদের ভালো গেছে। আমরা দুইটা এশিয়া কাপের ফাইনাল খেলেছি। এর সঙ্গে এটাও বলবো যে, প্রতিটি দলই ভালো এবং সবাই ভালো ক্রিকেট খেলছে। প্রতিটি ম্যাচই তাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। এভাবে চিন্তা করেই আমরা মাঠে নামবো। আরব আমিরাতের কন্ডিশন অনেকটাই আমাদের কাছাকাছি। কিন্তু গরমটা অনেক গুরুত্বপূর্ণ হবে। কিন্তু আমরা পেশাদার ক্রিকেটার। আমাদের মানিয়ে নিতে হবে। ব্যাটিং পজিশনের কথা বলবো, আমি আসলে দলের জন্য খেলি। দল যখন যেখানে আমাকে খেলাবে আমি সেখানে খেলতেই প্রস্তুত। রিলাক্স হওয়ার কোনো সুযোগ নেই।

মুশফিকুর রহীম: এশিয়া কাপের গ্রুপ পর্বে ভালো খেলা তো অবশ্যই লক্ষ্য থাকবে। এরপরে চেষ্টা থাকবে যেন আমরা চ্যাম্পিয়নশিপের জন্য লড়াই করতে পারি। আর এর জন্য আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।
মোহাম্মদ মিঠুন: টার্গেট যদি নিজের কথা বলেন তাহলে অবশ্যই ভালো করার চেষ্টা থাকবে। নিজের দিক থেকে দলের জন্য সর্বোচ্চ অবদান রাখতে চাইবো। ওয়ানডেতে আমরা খুব ভালো ক্রিকেট খেলি। আমাদের জন্য প্রথম রাউন্ডটা খুব গুরুত্বপূর্ণ। যদি আমরা ভালোভাবে শুরু করতে পারি, এরপর ম্যাচ বাই ম্যাচ চিন্তা করলে ভালো হবে।
আবু হায়দার রনি: আমাদের টার্গেট থাকবে যেন ভালো খেলতে পারি। আমরা দল হিসেবে খুব ভালো খেলছি। চেষ্টা থাকবে ধারাবাহিকতা বজায় রাখার। গ্রুপে দুটি ম্যাচ আছে। এই দুটি ম্যাচ যদি ভালোভাবে খেলতে পারি তাহলে এরপরের লক্ষ্য ঠিক করবো। তবে আমাদের মূল লক্ষ্য থাকবে যেন গ্রুপ পর্বে ভালো করতে পারি। আমার ওয়ানডেতে অভিষেক হলে দলকে কিছু দেয়ার চেষ্টা করবো।
মেহেদী হাসান মিরাজ: অবশ্যই আগের থেকে ভালো কিছু করার। আমরা শেষ তিন এশিয়া কাপের দুইটিতেই আমরা ফাইনালে খেলেছি। প্রত্যাশা থাকবে ভালো করার, আমাদের টিম কম্বিনেশন সব কিছুই ভালো আছে। আমরা অনেক কঠোর পরিশ্রম করেছি, ইনশাআল্লাহ ভালো হবে, দেশের মানুষের কাছে দোয়া চাচ্ছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন দেশের জন্য ভালো কিছু বয়ে আনতে পারি। -ডেস্ক