(দিনাজপুর২৪.কম) উদ্বোধনী জুটিতে মাত্র ১৩ ওভার চার বলে চলে এসেছিল ১০২ রান। এরপরই ছোট্ট একটা ধস ১৪৬ রান হতে না হতেই চলে গেল বাংলাদেশের চারটি উইকেট। এরপর হাল ধরলেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান রুম্মান। তাদের ৮৩ রানের জুটিতে শেষ অবধি বড় স্কোর গড়ার স্বপ্নটা সত্যি হয় বাংলাদেশের। তবে, লোয়ার মিডল অর্ডার ও টেল এন্ডাররা সেই ধারাবাহীকতা ধরে রাখতে পারেননি। শেষ অবধি দুই বল বাকি থাকতে অল আউট হওয়ার আগে বাংলাদেশ ৩০৭ রান করে। যদিও এটাই ভারতের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। এর আগে পাঁচ বছর আগে এই ঢাকাতেই ত্রিদেশীয় সিরিজে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ছয় উইকেটে ২৯৬ রান করেছিল বাংলাদেশ। সেদিক থেকে ভারতের বিপক্ষে এবারই প্রথমবারের মত ৩০০-এর বেশি রান করলো বাংলাদেশ। আর নবম বার ওয়ানডেতে কোন দলের বিপক্ষে ৩০০ রানের বেশি করলো বাংলাদেশ।

সর্বোচ্চ ৬২ বলে ৬০ রান আসে ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে। এছাড়া সৌম্য ৫৪ ও সাকিব ৫২ রান করেন। সাব্বিরের ৪১ কিংবা অধিনায়ক মাশরাফির ১৮ বলে ২১ রানকেও মনে রাখতে হবে।

ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আর দুটি করে উইকেট নেন ভূবনেশ্বর কুমার ও উমেশ যাদব। -(ডেস্ক)