(দিনাজপুর২৪.কম)ঢাকার দুই সিটি কর্পোরেশনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের। তিনি বলেন, ঢাকা সিটিতে দেশের মানুষ সত্যিকার অর্থে উৎসব মুখর নির্বাচন দেখবে। নির্বাচন নিরপেক্ষ হবার ব্যাপারে আমাদের কোন সংশয় নেই। শনিবার বিকেলে জাতীয় পার্টির নব নির্বাচিত নেতাদের নিয়ে রংপুরের দর্শনায় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি একথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছি। আমরা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যতটুকু সম্ভব সরকার ও নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। তিনি বলেন, আমরা আমাদের প্রার্থীদের বলে দিয়েছি তারা যেন আচরণবিধি মেনে আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন।

দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ভালোভাবেই চলছে মন্তব্য করে জাপা চেয়ারম্যান বলেন, সংবিধানের আলোকেই চলতে হবে। আমাদের ওয়েষ্ট মিনিষ্টার সিস্টেম ফলো করতে গিয়ে বাঁধাধরা নিয়মের মধ্যেই গণতন্ত্র চর্চা করতে হয়। সেই হিসেবে আমাদের চর্চা চলছে। আমরা গণতান্ত্রিক পরিবেশ সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছি। এভাবেই আমরা এগিয়ে যাবো।
জি এম কাদের বলেন, রংপুর হচ্ছে জাপার দুর্গ। এখানে শায়িত আছেন আমাদের দলের প্রতিষ্ঠাতা এরশাদ, আমাদের দলের সকল কর্মকাণ্ড তাকেই ঘিরে চলছে। আমরা আবারো নতুনভাবে শুরু করার আগে রংপুরের মাটিকে আমরা প্রাধান্য দিতে চাই। আমরা এরশাদকে চিরস্মরণীয় করে রাখতে চাই।

এর আগে জি এম কাদের ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে এলে স্থানীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। বিমানবন্দর থেকে সরাসরি নগরীর দর্শনা এলাকায় এরশাদের বাসভবন পল্লীনিবাসে এসে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি ফাতেহা পাঠ ও দোয়া করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, পার্টির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, পনির আহমেদ এমপি, আহসান আদেলুর রহমান এমপি, অ্যাডভোকেট সালমা আলী, জাপা নেতা রুহুল আমিন হাওলাদার, জিয়া উদ্দিন বাবলু, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা।