(দিনাজপুর২৪.কম) আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিজিবি, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার সদস্যরা সতর্কাবস্থায় রয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকায় বসেছে সেনাবাহিনীর চেকপোস্ট।শুক্রবার (২৮ডিসেম্বর) সকাল ১০টা থেকে রাজধানীর বাংলামোটরে সেনাবাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে।

সরজমিনে দেখা যায়, সেনাবাহিনীর এক প্ল্যাটন (৩৫ জন) সদস্য সকাল থেকে বাংলামোটরে অবস্থান নিয়েছে। এসময় ফার্মগেট টু শাহবাগ রোডের প্রতিটি গাড়ির লাইসেন্স চেক করছে। পাশাপাশি নিরাপত্তা সংক্রান্ত তল্লাশি কার্যক্রম চালাচ্ছেন। সেনাবাহিনী থেকে এটিকে নির্বাচন পূর্ববর্তী নিরাপত্তা সংক্রান্ত সাধারণ তল্লাশি ও চেকপোস্ট বলা হচ্ছে।সংশ্লিষ্ট সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজধানীসহ সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সংঘাত, সহিংসতা ও অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে দেশজুড়ে সড়কপথ, রেলপথ, নৌপথে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা ঝটিকা মিছিল, এমনকি ব্যাপক তাণ্ডব চালানো হতে পারে এমন খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রস্তুতি রয়েছে।

রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে চেকপোস্ট, সহিংসতা প্রতিরোধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। অপরাধীদের ধরতে অভিযান জোরালো করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য যৌথ অভিযান চালাচ্ছে আইন প্রয়োগকারী সংস্থা। বিশেষ নজরে রাখা হয়েছে ঝুঁকিপূর্ণ ৩০টি জেলা। তবে পোলিং এজেন্টদের তালিকা সংগ্রহ করে তাদের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করেছে পুলিশ। -ডেস্ক