(দিনাজপুর২৪.কম) আরো একবার বিস্ফোরক ইনিংস দেখালেন ক্রিস গেইল। আর ইনিংস শেষে অপরাজিত থাকলেন ১৪৬ রানে। আর ৫১ রানে অপরাজিত থাকেন ব্রেন্ডন ম্যাককালাম। এতে ২০৬/১ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে রংপুর রাইডার্স। মিরপুর শেরেবাংলা মাঠে দ্বিতীয় উইকেটে এ দুজন গড়েন ২০১ রানের জুটি। পাঁচবারের বিপিএল ইতিহাসে দলীয় ২০০ রানের প্রথম ঘটনা এটি।

আর জুটিতে ২০০ রানেরও এটি প্রথম ঘটনা।
বিপিএল ইতিহাসে এটি ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড। চলতি আসরে এলিমিনেটর ম্যাচে সাব্বির রহামনের রেকর্ড ভেঙেছিলেন গেইলই।
এক ম্যাচের ব্যবধানে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকালেন ক্রিস গেইল। ৫৭ বলে সেঞ্চুরি পূরণের পথে গেইল হাঁকান চারটি বাউন্ডারি ও ১১টি ছক্কা। এতে ১৭ ওভার শেষে রংপুর রাইডার্সের সংগ্রহ দাঁড়ায় ১৪২/১-এ। আসরের এলিমিনেটর ম্যাচে ৫১ বলে হার না মানা ১২৬ রানের ইনিংস খেলেন ক্রিস গেইল।
গেইল আর ম্যাককালামের ব্যাটিংয়ে বড় স্কোরের পথে রংপুর রাইডার্স। ৫ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল ও ম্যাককালাম জুটি বেধে দল কে এগিয়ে নিয়ে যাচ্ছেন। গেইল ৩৩ বলে ৫০ করেছেন। আর ম্যাককালাম ধীরে এগুচ্ছেন। তিনি ৩৬ বলে করেছেন ২৪ রান। ১২ ওভার শেষে রংপুরের সংগ্রহ ৮৯/১। ফাইনালে ঢাকা টসে জিতে রংপুরকে ব্যাটে পাঠায়।
৬ ওভারে রংপুরের সংগ্রহ ৪১/১
পাওয়ার প্লে’র ৬ ওভার শেষে রংপুর রাইডার্সের সংগ্রহ ৪১/১। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লার বিপক্ষে ব্যাট হাতে হার না মানা ১০৫ রানের ইনিংস খেলেন জনসন চার্লস। তবে ফাইনালে অল্পতেই উইকেট খোয়ালেন রংপুর রাইডার্সের এ ক্যারিবীয় ওপেনার। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা মাঠে ব্যক্তিগত ৩ রানে ঢাকা ডায়নামাইটসের বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসানের ডেলিভারিতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জনসন চার্লস।
ফাইনালে টস জিতে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠালেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। আগের ম্যাচে ব্যাটিংকালে আঘাত পেলেও ফাইনালে যথারীতি খেলছেন রংপুর রাইডার্সের ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। ঘরোয়া টোয়েন্টি আসর বাংরাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসে হারিয়ে ফাইনালের টিকিট কাটে শিরোপাধারী ঢাকা ডায়নামাইটস। আর এলিমিনেটর ও দ্বিতয়ি কোয়ালিফায়ারে যথাক্রমে খুলনা টাইটানস ও কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে ফাইনালে পৌঁছে রংপুর রাইডার্স। আর টানা দুই ম্যাচে ব্যাট হাতে পৃথক সেঞ্চুরি হাঁকান  রংপুর রাইডার্সের ক্যারবয়ি দুই ওপেনার ক্রিস গেইর ও জনসন চার্লস। -ডেস্ক