(দিনাজপুর২৪.কম) ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নারায়ণগঞ্জের আদালত। একই সঙ্গে বরিশালে ২০০কোটি টাকার পৃথক দুটি মামলায় তার বিরুদ্ধে সমন জারি করা হয়েছে। মঙ্গলবার বরিশাল ও নারায়ণগঞ্জ পৃথক এ তিনটি মামলা করা হয়। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফের আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলায় মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে সকালে মামলাটি দায়ের করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক মহসিন মিয়া। মামলার বাদী পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালা জানান, আদালত মামলাটি আমলে নিয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। মামলার পরবর্তী শুনানির তারিখ ৭ এপ্রিল ধার্য করা হয়েছে।
একই দিনে বরিশালে ১০০ কোটি টাকা করে মোট ২০০ কোটি টাকার মানহানি মামলায় মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত।
বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে যুবলীগ নেতা আইনজীবী কাইয়ুম খান কায়সার এবং আরেক যুবলীগ আইনজীবী নেতা রফিকুল ইসলাম খোকন বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। আদালতের বিচারক রফিকুল ইসলাম মামলা দুটির শুনানি শেষে আমলে নিয়ে আগামী ২০ ও ২৯ মার্চ মাহ্ফুজ আনামকে আদালতে সশরীরে হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দিয়েছেন।
এর আগে একই অভিযোগে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, খুলনা, রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। -ডেস্ক