(দিনাজপুর২৪.কম) অবৈধ সম্পদ উপার্জনের দায়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক ডিআইজি প্রিজন (সিলেটের ডিআইজি প্রিজন) পার্থ গোপাল বণিককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৯ জুলাই) জামিন আবেদনের উপর শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে পার্থকে বিকাল ৪টা ২০ মিনিটে আদালতের হাজত খানার আনা হয়। এর ৩০ মিনিট পর ৪টা ৫০ মিনিটে তাকে এজলাসে উঠানো হলে শুনানি শুরু হয়।

আদালতে পার্থ’র পক্ষে জামিন শুনানি করেন-অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও ফারুক আহমেদ। অপরদিকে জামিনের বিরোধিতা করেন দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল।

এর আগে, রোববার বিকালে রাজধানীর ধানমণ্ডির ভূতের গলি এলাকায় তার বাসায় অভিযান ৮০ লাখ টাকা জব্দ করার পর তাকে গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান।

তিনি বলেন, “ওই সব টাকা ঘুষ, দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে অর্জন করে পার্থ গোপাল বণিক তার বাসায় গচ্ছিত রাখেন।”

এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডিআইজি থাকার সময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রোববার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদক প্রধান কার্যালয়ে পার্থ বণিককে জিজ্ঞাসাবাদ করেন কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফ।

পরে ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা বাসায় রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে ইউছুফের নেতৃত্বে দুদকের একটি দল তার ভূতের গলি বাসায় অভিযান চালায়। -ডেস্ক