thakurgaon_drug_broken_pic-dinajpur24(দিনাজপুর২৪.কম) ঠাকুরগাঁও ৩০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিভিন্ন সময়ে আটককৃত ফেনসিডিল, মদ ও অন্যান্য অর্ধকোটি টাকার মাদক দ্রব্যাদি ধ্বংস করা হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা স্কুল বড় মাঠে মাদকদ্রব্য ধ্বংস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল দেওয়ান মো. লিয়াকত আলী, ৩০ বর্ডার গার্ড ব্যাটলিয়নের পরিচালক কর্নেল তুষার বিন ইউনুস, ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, জেলা মাদক নিয়ন্ত্রণের পরিচালক সফিকুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে মাদক দ্রব্য ধ্বংসের অনুষ্ঠানে ফেনসিডিল ৭ হাজার ৪ শত ৩৩ বোতল, বিভিন্ন ব্রান্ডের মদ ১ হাজার ৫৮ বোতল ও ইনজেকশন ৮ শত ১০টি ধ্বংস করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন এবং তাদেরকে মাদকের কুফল সম্পর্কে ধারণা দেওয়া হয়।

এসময় বক্তারা বলেন, মাদক প্রতিরোধে সচেতন হলে কখনও আপনার সন্তান মাদকাসক্ত হবে না। মাদক একটি ভয়াবহ সমস্যা। এটি যুব সমাজকে তিলে তিলে ধ্বংস করে দিচ্ছে। মাদক সরবরাহকারী ও ব্যবহারকারীদের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে রুখে দাঁড়াতে হবে।

ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল দেওয়ান মো. লিয়াকত আলী বলেন, “বিজিবি মাদকদ্রব্য নির্মূলে তৎপর রয়েছে। সীমান্তে মাদক কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।” -ডেস্ক