(দিনাজপুর২৪.কম) কোরবানি ঈদের উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে টিকিট দেওয়া শুরু হয়েছে। বুধবার (০৮আগস্ট) সকাল ৮টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয় চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। এবার প্রতিদিন কমলাপুর থেকে সারাদেশের উদ্দেশে মোট ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস। কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলেন, আমরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে কোনো টিকিট প্রত্যাশী প্রতারিত না হন। আশা করি কোনো সমস্যা হবে না। টিকিট প্রত্যাশীরা যাতে কোনো ধরনের ভোগান্তিতে না পড়েন এজন্য আমরা সার্বক্ষণিক দেখভাল করছি। তাদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, এনএসআই, ডিজিএফআই, আনসার সদস্যরা নিয়োজিত আছেন। আশা করছি কোনো ধরনের সমস্যা ছাড়াই টিকিট বিক্রি ও ঈদযাত্রা শেষ হবে।

ঈদযাত্রায় প্রথম দিনের টিকিট প্রত্যাশীরা বুধবার ভোর ৩টা থেকে স্টেশনে আসতে শুরু করে। পরে কমলাপুর স্টেশন কর্তৃপক্ষ টিকিট প্রত্যাশীদের সারিবদ্ধভাবে লাইনে দাঁড় করিয়ে দেয়। স্টেশন এলাকার গোপন ক্যামেরার মাধ্যমে এসব নিয়ন্ত্রণ করা হচ্ছে। কালো বাজারে টিকিট বিক্রি প্রতিরোধে রয়েছে র‍্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার বাহিনী তৎপর রয়েছে।

আজ বুধবার থেকে দেওয়া হচ্ছে ১৭ আগস্টের টিকিট। ৯ আগস্ট ১৮ আগস্টের, ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের এবং ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে। একইভাবে ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টায় বিক্রি শুরু হবে। ২৪ আগস্টের ফিরতি টিকিট দেওয়া হবে ১৫ আগস্ট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ২২ আগস্ট ঈদ হতে পারে। -ডেস্ক