1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. self@unliwalk.biz : brandymcguinness :
  6. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  7. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  8. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  9. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  10. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  11. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  12. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  13. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  14. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  15. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  16. news@dinajpur24.com : nalam :
  17. marianne@e.linklist.club : noblestepp6504 :
  18. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  19. armandowray@freundin.ru : normamedlock :
  20. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  21. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  22. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  23. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  24. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  25. jcsuave@yahoo.com : vaniabarkley :
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:৩৬ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

টেস্টে মুশফিকই অধিনায়ক থাকছেন

  • আপডেট সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০১৭
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে দলের ভরাডুবি ও অধিনায়ক মুশফিকুর রহিমের কিছু মন্তব্যের জের ধরে গুঞ্জন উঠেছে অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন মুশফিক। অনেকেই নতুন অধিনায়ক হিসেবে সাকিব-তামিমের নামও উচ্চারিত করেছেন।

বাংলাদেশের পরের টেস্ট সিরিজ শ্রীলঙ্কার বিপক্ষে। তবে ঘরের মাঠে সেই টেস্ট সিরিজে আর একবার সুযোগ পেতে পারেন মুশফিক। বিসিবির অন্যতম একজন পরিচালক এমন তথ্যই দিয়েছেন।

‘অধিনায়কত্ব হারাচ্ছেন মুশফিক’ এই গুঞ্জন উঠার পর বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের অবস্থান জানান বাংলাদেশের টেস্টে সবচেয়ে সফল এই অধিনায়ক। মুশফিক বলেন, ‘আমাকে সরানো হবে কি না এই সিদ্ধান্তের ভার বোর্ডের ওপর। তারাই আমাকে এই সম্মান, দেশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দিয়েছে। আমি সততার সঙ্গে আমার সেরা চেষ্টা করেছি। তারা যদি সন্তুষ্ট না হয় তাহলে সিদ্ধান্ত নিতে পারে। ‘

তবে ব্যর্থতার দায় মাথা পেতে নিলেও নিজে থেকে অধিনায়কত্ব ছাড়তে রাজি নন মুশফিক, ‘আমি কেন সরে যাব? এটা তো ব্যক্তিগত কোনো খেলা না, দলীয় খেলা। অবশ্যই অধিনায়ক হিসেবে সব ব্যর্থতায় দায় আমার দিকেই আসবে। আমি সেটা নিচ্ছিও। দেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য অনেক সম্মানের। আমি গর্বিত। এটা হবে বোর্ডের সিদ্ধান্ত। কারণ, তারাই আমাকে এনেছে। ‘

এদিকে, দুই টেস্টেই টসে জিতে ফিল্ডিং নেওয়ার কারণে ব্যাপক সমালোচনায় পড়তে হয়েছিল মুশফিককে। সংবাদ সম্মেলনে সেটার দায় মুশফিক চাপিয়েছিলেন টিম ম্যানেজমেন্টের উপর। অন্যদিকে দেশে থেকে মুশফিকের সিদ্ধান্তকে অযৌক্তিক বলে জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে আকরাম খান সবশেষে আরও একটা কথা বলেছেন, দক্ষিণ আফ্রিকা সফর শেষে পুরো সিরিজ নিয়ে বোর্ডে কথা হবে। পারফরমেন্স ও আনুসাঙ্গিক বিষয় খুটিয়ে দেখা হবে। তখনই হয়তো মুশফিক ইস্যু নিয়েও চুলচেরা বিশ্লেষণ হবে। কে জানে, ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে নতুন কাউকে অধিনায়ক হিসেবে দেখাও যেতে পারে।

দেশে ফিরে অধিনায়ক মুশফিক ও কোচ চন্ডিকা হাথুরাসিংহের সাথে বিস্তারিত আলোচনায় যাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মুশফিকের সংবাদ সম্মেলনে করা অভিযোগে খুশি নন বোর্ড সভাপতি। এমন মন্তব্যের কারণ জানতে চাইবেন। সব বিবেচনা করেই মুশফিকের ব্যাপারে সিদ্ধান্ত হবে। তবে যতোদূর জানা গেছে, শ্রীলঙ্কা সিরিজে মুশফিককে আর একবার সুযোগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর