(দিনাজপুর২৪.কম) গত বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচে অভিষেক হয়েছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। বছর পেরুতেই তার দখলে এখন অর্ধশত টি২০ উইকেট। রোবার আইপিএলে মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে টি২০ ক্যারিয়ারে উইকেটের ‘হাফ-সেঞ্চুরি’ স্পর্শ করলেন কাটার মাস্টার। পাঞ্জাবের অধিনায়ক মুরালি বিজয় তার ৫০তম শিকারে পরিণত হন। গত বছরের ২৪ এপ্রিল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টি২০ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। সব ধরনের ক্রিকেট মিলিয়েও সেটি ছিল তার প্রথম টি২০ ম্যাচ। শহীদ আফ্রিদি ছিল মুস্তাফিজের প্রথম শিকার। সেই সঙ্গে অভিষেক ম্যাচে নিয়েছিলেন মোহাম্মদ হাফিজের উইকেটটিও।
৩৫তম ম্যাচে টি২০তে ৫০তম উইকেট পেয়ে গেলেন মুস্তফিজ। বাংলাদেশ জাতীয় দলের হয়ে উইকেট ২২টি, বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে নিয়েছিলেন ১৪টি। আর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৪টি নিয়ে স্পর্শ করলেন ৫০তম উইকেটের মাইলফলক।
এমনকি ৫০তম শিকারটিও ছিল অসাধারণ। পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভারে ৩৩ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন মুরালি বিজয় ও হাশিম আমলা। মুস্তাফিজ জুটি ভাঙলেন বল হাতে নিয়ে দ্বিতীয় ডেলিভারিতেই। দারুণ এক স্লোয়ারে বিভ্রান্ত বিজয়। ফ্লিক করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বল উঠে গেল মিড অফে। আর মিড অফে দাঁড়ানো ডেভিড ওয়ার্নার ক্যাচটি তালুবন্দী করতে কোনোরকম ভুলও করেননি। ফলে মাত্র ৬ রান করে সাজঘরে ফিরে গেলেন মুরলি বিজয়। -ডেস্ক