(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে টানা চতুর্থবারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। আজ শনিবার রাতে এ ঘোষণা দেন বাফুফে নির্বাচনের নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন।

মেজবাহ উদ্দিন জানান, বাফুফে নির্বাচনে কাজী সালাউদ্দিন ৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট এবং শফিকুল ইসলাম মানিক পেয়েঠেন ১ ভোট।

এর আগে আজ রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বাফুফের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় ভোট শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়। পরে গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

এই নির্বাচনে ১৩৯ জন কাউন্সিলর একজন করে সভাপতি ও সিনিয়র সহসভাপতি, চারজন সহসভাপতি এবং ১৫ জন সদস্যকে ভোটের মাধ্যমে নির্বাচিত করেন। দুপুর ২টায় ভোট শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়। নির্বাচনে চট্টগ্রাম আবাহনীর তরফদার মো. রুহুল আমিন ছাড়াও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম লেভী, শেখ রাসেল ক্রীড়া চক্রের মাকসুদুর রহমান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাফওয়ান সোবহান ভোট দিতে আসেননি। অর্থ পাচার মামলায় খন্দকার নাজমুল ইসলাম লেভী কারাগারে রয়েছেন। ভোটে উপস্থিত ছিলেন ১৩৫ জন কাউন্সিলর।

বহুল আলোচিত এবারের নির্বাচনে ২১ পদের জন্য লড়েন ৪৭ প্রার্থী। দুটি প্যানেল প্রকাশ্যে নির্বাচনে দাঁড়িয়েছিল। একটি হলো কাজী সালাউদ্দিন-সালাম মুর্শেদীর সম্মিলিত ফুটবল পরিষদ, অন্যটি হলো শেখ আসলাম-মহির নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ। এ ছাড়া প্রেসিডেন্ট পদে সালাউদ্দিনের বিপরীতে ছিলেন বাদল রায় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়েছেন শফিকুল ইসলাম মানিক। -ডেস্ক