(দিনাজপুর২৪.কম) শ্রীলঙ্কা বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে গতকালের করা ৭ উইকেটে ৩৯১ রান নিয়ে আজ ব্যাটিংয়ে নামার কথা ছিল বাংলাদেশের। তবে বোলারদের প্রস্তুতির কথা চিন্তা করে সকালেই ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। আজ ব্যাট হাতে নামেননি লিটন দাস ও তাইজুল ইসলাম। প্রথম দিনের ব্যাটিং শেষে ৬৪ রানে অপরাজিত ছিলেন লিটন দাস ও অপর প্রান্তে ৪ রানে ব্যাট করছিলেন তাইজুল। ৫৭ বলে ১০টি চারে ৬৪ রান করেন লিটন।

গতকাল বৃহস্পতিবার মরাটুয়ার ডি জয়সা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। ব্যক্তিগত ৯ রানে লাহিরু সামাকোনের বলে রন চন্দ্রাগুপ্তাকে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য। দলের রান তখন ২৬। ভারতের বিপক্ষে ব্যর্থ তামিম লঙ্কা সফরের শুরুতেই নিজেকে মেলে ধরেছেন। তৃতীয় উইকেট জুটিতে মুমিনুল হককে নিয়ে ১৪৩ রান সংগ্রহ করেন তামিম। ১০৩ বলে ৭৩ রান করে অবসরে যান মমিনুল। এরপরই শতক তুলে নেন তামিম। ১৪৬ বলে সাতটি চার ও পাঁচ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন বাংলাদেশি ওপেনার। ব্যক্তিগত ১৩৬ রানে অবসর নেন তামিম।

তামিমের বিদায়ের পর মাহমুদউল্লাহর ৪৩, সাকিব ৩০ ও মুশফিকের ২১ রানে ভর করে ভালো অবস্থানে পৌঁছে যায় বাংলাদেশ। দিন শেষে হাফ সেঞ্চুরি করেন লিটন দাস। দিন শেষে ৭ উইকেটে ৩৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ। -ডেস্ক