(দিনাজপুর২৪.কম) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ।বাংলাদেশের করা ১৭১ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান তুলতে সক্ষম হন রাসেল-স্যামুয়েলসরা। এতে ১২ রানের জয় পায় টাইগাররা।সেন্ট কিটসে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে দারুণ এই জয়ে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে বাংলাদেশ সময় রোববার সকাল ৬টায় শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাফেট।

ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই দলীয় ৫ রানে ফিরে যান লিটন দাস (১)। এরপর ৪ বলে ৪ রান করে হতাশ করার মতো এক শট খেলে আউট হন মুশফিক। বাংলাদেশের রান তখন ২৪। মুশফিকের আউটের পর ক্রিজে আসেন সৌম্য সরকার। তিনি ১৮ বলে ১৪ রান করে ক্যাচ দিয়ে ফিরে যান।

৪৮ রানে ৩ উইকেট হারানোর পর সাকিব-তামিমের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তাদের ব্যাট থেকে ৯০ রানের জুটি পায় বাংলাদেশ। তামিম ৪৪ বলে ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলে আউট হন। অসাধারণ এই ইনিংসটি তামিম সাজান চারটি ছয় ও ছয়টি চার দিয়ে। এছাড়া সাকিব ৩৮ বলে ৬০ রান করে শেষ ওভারে আউট হন। টি-টোয়েন্টি ক্রিকেটে সপ্তম ফিফটির পথে নয়টি চারের পাশাপাশি একটি ওভার বাউন্ডারি মারেন সাকিব। এই দু’জনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭১ রানের পুঁজি পায় বাংলাদেশ।

১৭২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। তাদের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করে সংগ্রহ করেন আন্দ্রে ফ্লেচার ও রভম্যান পাওয়েল। অন্যদের মধ্যে আন্দ্রে রাসেল ১৭ ও অ্যাশলে নার্স ১৬ রান করেন।

বাংলাদেশের এই জয়ে বল হাতে দারুণ অবদান রাখেন নাজমুল ইসলাম ও সাকিব আল হাসান। এদের মধ্যে নাজমুল ৪ ওভার হাত ঘুরিয়ে ২৮ রানে তিনটি এবং সাকিব ৪ ওভারে ১৯ রানে দু’টি উইকেট নেন। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান ৩টি উইকেট নিলেও তিনি ছিলেন বেশ খরুচে, ৪ ওভারে দেন ৫০ রান।

বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল তার ৪৪ বলে করা ৭৪ রানের অসাধারণ ইনিংসটির জন্য ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচটি একই মাঠে বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় শুরু হবে। -ডেস্ক