(দিনাজপুর২৪.কম) চ্যাম্পিয়নস ট্রফির তৃতীয় দিনে লন্ডনের ওভালে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ‘বি’ এর ম্যাচে টস জিতে ইতিমধ্যেই প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে লঙ্কানরা। প্রোটিয়াদের জন্য এটি ‘চোকার’ অপবাদ ঘুচানোর টুর্নামেন্ট। আর প্রায় নবীন দল নিয়ে লঙ্কানরা চায় কিছু করে দেখাতে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ৮ ওভারে প্রোটিয়াদের সংগ্রহ ২৭ রান। হাশেম আমলা ২০ বলে ১২ রান আর ২৯ বলে ১২ করে রান সংগ্রহ করেছেন ডি কক।

দীর্ঘদিন পর ওয়ানডে খেলছেন গতি দানব লাসিথ মালিঙ্গা। ২০১৫ সালের নভেম্বরের পর এই প্রথম ওয়ানডে খেলতে নামছেন তিনি। পেসারদের চিরশত্রু ইনজুরির বিরুদ্ধে লড়াই করেছেন এতদিন। দুঃসংবাদ হলো আবারো দল থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। দলের সাথে থাকলেও ইনজুরি তাকে মাঠের বাইরে রেখেছে।

নেতৃত্বের ভার এসেছে সেই থারাঙ্গার উপরে। অন্যদিকে টুর্নামেন্ট শুরুর আগে ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজ হেরে মানসিকভাবে পিছিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। যদিও শেষ ম্যাচটি তারা জিতেছিল।

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, মরনে মরকেল, ইমরান তাহির।

শ্রীলঙ্কার একাদশ: উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশন ডিকভেলা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, কুশল পেরেরা, চামারা কাপুগেদারা, আসেলা গুনারত্নে, সেকুগে প্রসন্ন, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, লাসিথ মালিঙ্গা। -ডেস্ক