(দিনাজপুর২৪.কম) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ। কেনিংটন ওভালে টসে জয়লাভ করেছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। টসে জিতে আগে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে টিম ইংল্যান্ড।

এই ম্যাচের ফলাফল উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ হবে। মর্যাদার এই লড়াইয়ে মাঠে নামার আগে বাংলাদেশ শিবিরে আত্মবিশ্বাসের যোগান দিচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে অতীত অভিজ্ঞতা। অন্যদিকে, ঘরের মাঠে ইংল্যান্ড যেকোনো দলের জন্যই প্রবল প্রতিপক্ষ, এছাড়া দলটিও রয়েছে দারুণ ছন্দে।

তবে প্রায় ২৬ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে এর আগে মাত্র একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেটিও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ। এবারই কোনো আন্তর্জাতিক ম্যাচে দ্য ওভালে খেলতে নামলো টিম বাংলাদেশ।

উল্লেখ্য, এর আগে দুইবার টুর্নামেন্টের বাছাইপর্বে খেললেও মূলপর্বে কখনো খেলা হয়নি বাংলাদেশের। তবে এবার আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ষষ্ঠ অবস্থানে থেকে সরাসরি চ্যাম্পিয়ন্স ট্রফির মূলপর্বে অংশ নিচ্ছে টাইগাররা।

বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

ইংল্যান্ড স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড। -ডেস্ক