(দিনাজপুর২৪.কম) বিশাল জয় পেয়েছে বিজেপি। আবারও ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। দেশের ৫৪৩টি আসনের মধ্যে সাড়ে তিনশোর কাছাকাছি দখল করেছে এনডিএ।

বিজেপি একাই ২৯০ ছাড়িয়েছে। বৃহস্পতিবার (২৪মে) আনুষ্ঠানিক ফল ঘোষণার শুরু থেকেই বিশাল ব্যবধানে এগিয়ে থাকে বিজেপি। তখনই মোদিকে অভিনন্দন জানাতে শুরু করে বিশ্ব নেতারা। অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠায় যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়া, পাকিস্তান ও বাংলাদেশসহ বিভিন্ন দেশ।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় মোদিকে লিখেছেন, বিশাল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে অভিনন্দন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু সামাজিক মাধ্যমে মোদীকে শুভেচ্ছা বার্তা দিয়ে ভারত এবং ইসরায়েলের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিগ্রামের মাধ্যমে মোদিকে শুভেচ্ছা জানান। বিজেপির এই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদির পাশাপাশি বিজেপিকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

মোদির জয় নিশ্চিত হতেই তাকে ফোন করেছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় তিনিও মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন।

ভারতের লোকসভা নির্বাচনে বিপুল বিজয়ী হওয়ায় দেশটির হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, বিজেপির নির্বাচনী বিজয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার শুভেচ্ছা। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য তার সঙ্গে কাজ করার প্রত্যাশায় রয়েছি।

ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে বিপুল জয় পাওয়া দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে এক বিশেষ বার্তায় তিনি এ অভিনন্দন জানান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রবীশ কুমার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়ে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে তার নেতৃত্বে বিজয় অর্জনের জন্য অভিনন্দন বার্তা পাঠিয়েছেন। তিনি এতে ভারতীয় জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।-ডেস্ক

এমএআই