1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  6. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  7. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  8. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  9. news@dinajpur24.com : nalam :
  10. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  11. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  12. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  13. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:৪০ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

জয়ললিতার প্রতি শ্রদ্ধা জানাতে শোকার্ত মানুষের ঢল

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬
  • ০ বার পঠিত

joy-lolita-dinajpur24(দিনাজপুর২৪.কম) ভারতের অন্যতম প্রভাবশালী রাজনীতিবিদ ও তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জে জয়াললিতার প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার শোকার্ত মানুষের ঢল নেমেছে। ভোর থেকেই হাজার হাজার ভক্ত, সমর্থক ও দলীয় কর্মীরা নেত্রীর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। তার লাশ ভারতের জাতীয় পতাকা দিয়ে মুড়িয়ে সরকারি রাজাজি হলে রাখা হয়েছে।

অসংখ্য মানুষ লাইন ধরে প্রিয় নেত্রীর কফিনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন এবং তাকে এক নজর দেখছেন। অনেকে কান্নায় ভেঙে পড়ছেন। আবার অনেকে কষ্টে নিজের কপাল চাপড়াচ্ছেন, বিলাপ করছেন। প্রিয় নেত্রীর ছবি নিয়ে এক অপরকে বুকে জড়িয়ে ধরছেন অনেকে। অভিনেত্রী থেকে রাজনীতিক হয়ে ওঠা জয়ললিতা তার লাখ লাখ সমর্থকের কাছে ‘আম্মা’ নামেই পরিচিত ছিলেন।

সোমবার রাত সাড়ে ১১টার সময় চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তামিলনাড়ুর ছয়বারের মুখ্যমন্ত্রী জয়ললিতা। গত আড়াই মাস সেখানেই ভর্তি ছিলেন ৬৮ বছর বয়সী জয়ললিতা।

গত ২২ সেপ্টেম্বর জ্বর ও ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন রোগভোগের পরে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এমন দাবি করা হয়েছিল দলের পক্ষ থেকে। কিন্তু রোববার সন্ধ্যায় জানা যায়, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সোমবার সারা দিনই মানুষের মা‡ঝ এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা ছিল। সন্ধ্যায় গুজব ছড়ায়, মারা গিয়েছেন জয়া। কিন্তু পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এই খবর সত্য নয়। তবে শেষ পর্যন্ত রাত সোয়া বারোটা নাগাদ ঘোষণা করা হয়, রাত সাড়ে ১১টায় মারা গেছেন রুপালি পর্দা কাঁপানো অভিনেত্রী থেকে জনপ্রিয় রাজনীতিবিদ জয়ললিতা।

খবর পেয়ে শোকবার্তা পাঠান রাষ্ট্রপতি প্রণব মুখার্জী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটার বার্তায় বলেন, ‘ভারতীয় রাজনীতিতে বিপুল শূন্যতা তৈরি করল এই মৃত্যু।’ এছাড়া শোকবার্তা পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ, বিজেপি সভাপতি অমিত শাহ, কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী ও প্রখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন।

তামিলনাড়ুতে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এছাড়া দিল্লীর কেন্দ্রীয় সরকার তার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য মঙ্গলবার সরকারি ছুটির দিন ঘোষণা করেছে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার অন্ত্যেষ্টিক্রিয়াও সম্পন্ন করবে কেন্দ্র।

সোমবার রাতেই লাশ নেয়া হয় জয়ললিতার বাড়ি পোজ গার্ডেনে। মঙ্গলবার বিকেলে তার অন্ত্যেষ্টিক্রিয়া হতে পারে।

প্রশাসন সূত্রে জানানো হয়েছে, বিকেল সাড়ে ৪ টায় চেন্নাইয়ের মারিনা বিচে এমজিআর-এর সৌধের পাশেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে। সেখানে আছে রুপালি পর্দায় জয়ললিতার এক সময়কার নায়ক ও রাজনৈতিক শিক্ষাগুরু এমজি রামচন্দ্রনের স্মারক সৌধ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে ইতোমধ্যে চেন্নাই পৌঁছেছেন। তার প্রতি শ্রদ্ধা জানাতে সকালেই চেন্নাই পৌঁছান দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবওয়াল।

জয়ললিতা জয়রামের মৃত্যুতে ভারতের তামিলনাড়ু রাজ্যে সাত দিনের শোক ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার রাতে রাজ্য সরকার এই শোক ঘোষণা করে।

রাজ্যের মুখ্যসচিব পি রামা মোহনা রাও এক প্রজ্ঞাপনে সাত দিনের এই শোক ঘোষণা করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, মঙ্গলবার থেকে রাজ্যে সাত দিনের শোক পালন শুরু হবে। শোক চলাকালে রাজ্যের সব সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। এ ছাড়া তামিলনাড়ুর সব শিক্ষা প্রতিষ্ঠানে তিন দিনের ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

জয়ললিতার মৃত্যুর পর তার দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) নতুন নেতা নির্বাচিত করা হয়েছে পনিরসেলভামকে। গত রাতেই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর