Birol_29_08_2016 (3)(দিনাজপুর২৪.কম) জেলা তথ্য অফিস দিনাজপুর ও উপজেলা প্রশাসন বিরল এর যৌথ উদ্যোগে ২৯ আগস্ট ২০১৬ সোমবার বিকাল ৩ টায় বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে উদ্বুদ্ধকরণ কার্যক্রমের আওতায় মহিলা সমাবেশ ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিনাজপুর মীর খায়রুল আলম প্রধান অতিথি এবং পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিশেষ অতিথি হিসেবে মহিলা সমাবেশে বক্তব্য রাখেন।
উপজেলা নির্বাহী অফিসার বিরল আব্দুল্লাহ আল খায়রুম এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার দিনাজপুর আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দীন, সহকারি কমিশনার (ভুমি) সৈয়দ মাহমুদ হাসান, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস চন্দ্র পন্ডিত, বিরল মহিলা কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু এবং বিরল ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আবুল কালাম আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, সরকার দেশকে উন্নত বিশ্বের কাতারে শামিল করার লক্ষে নানাবিধ কর্মকান্ড পরিচালনা করছে। উন্নয়নের অভিযাত্রা অব্যাহত রাখতে হলে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ ও মাদকের মতো সমস্যাগুলো হতে জাতি হিসেবে আমাদের বেরিয়ে আসতে হবে। এজন্য তিনি পারিবারিক আবহ শক্তিশালী করে যোগ্য সন্তান জাতিকে উপহার দেওয়ার জন্য মায়েদের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বলেন, টেকসই উন্নয়নের স্বার্থে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের মত সমস্যা হতে দিনাজপুরের সমাজকে মুক্ত করতে হবে। এ সমস্যাগুলো মোকাবিলা করার জন্য নিজ নিজ সন্তানদের প্রতি খেয়াল রাখা এবং অপরিচিত ব্যক্তি এলাকায় আসলে তাঁর খোঁজখবর করার জন্য তিনি মায়েদের প্রতি আহ্বান জানান।
মহিলা সমাবেশে বিভিন্ন ইউনিয়নের মায়েরা, এনজিও কর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী-শিক্ষিকাসহ ৪০০ জন অংশ গ্রহন করেন। মহিলা সমাবেশের পুর্বে তথ্য অফিসের শিল্পীগণ বিষয়ভিত্তিক উদ্বুদ্ধকরণ সঙ্গীত পরিবেশন করেন।
বিকেলে ১০নং রাণীপুকুর ইউনিয়নের মির্জাপুর গ্রামে জেলা তথ্য অফিসের আয়োজনে স্কাইপিতে উঠান বৈঠকের আয়োজন করা হয়। উঠান বৈঠকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল খায়রুম, ১০ নং রাণীপুকুর ইউপি চেয়াারম্যান মোঃ ফারুক আজম ও সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দীন উপস্থিত ছিলেন।