(দিনাজপুর২৪.কম) দলের নিবন্ধন বাতিল হয়ে যাওয়ার হুঁশিয়ারির জবাবে আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জুজুর ভয় দেখাবেন না। জনগণের মন থেকে আপনারাই প্রত্যাখ্যাত এবং সেটি প্রমাণিত।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি প্রশ্ন রেখে আরও বলেন, আওয়ামী লীগ বলছে বিএনপির নিবন্ধন নাকি বাতিল হয়ে যাবে। আমাদের কথা হচ্ছে জনগণের জন্য কিছু করতে না পারলে নিবন্ধন দিয়ে কী করবো?

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা এখন ত্যাগ করবো, কেয়ামত পর্যন্ত অপেক্ষা করবো, তবু শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবো না। যারা আমাদের জন্য রক্ত দিয়েছেন তাদের রক্তের সঙ্গে বেঈমানি করতে পারবো না। কোনো আপস নয়, শুধু সংগ্রাম। সেজন্য বলছি কোনো জুজুর ভয় দেখাবেন না। বরং জনগণের মন থেকে আপনারা প্রত্যাখ্যাত এবং সেটি প্রমাণিত।

তিনি বলেন, যেখানে গণতন্ত্র থাকবে না সেখানেই অগণতান্ত্রিক শক্তি বাড়বে। দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসী বৃদ্ধি পাওয়ার জন্য দায়ী রাষ্ট্রীয় শাসন ব্যবস্থা। মানুষের কথা বলার অধিকার না দিলে দেশে অরাজকতা সৃষ্টি হবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদ এ সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমতউল্লাহ ও খালেদা ইয়াসমীন প্রমুখ। -ডেস্ক