(দিনাজপুর২৪.কম)ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা বলেছেন, বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে লড়াইয়ে ফিরতে হলে সেরাটাই খেলতে হবে ভারতকে। রবিবার সিরিজের ২য় ম্যাচকে সামনে রেখে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার রাতে ইতোমধ্যে সিরিজের ১ম ম্যাচটিতে স্বাগতিক বাংলাদেশের কাছে ৭৯ রানে পরাজিত হয়েছে ভারত। ফলে সিরিজে ০-১ ব্যাবধানে পিছিয়ে রয়েছে মাহেন্দ্র সিং ধোনির দল। শনিবার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সফরকারী দলের ব্যাটসম্যান বলেন, ম্যাচের শেষ দিকে এসে তারা (বাংলাদেশ) ভাল ক্রিকেট উপহার দিয়েছে। এ মুহূর্তে আমরা তাদের বিপক্ষে কোন নিশ্চয়তাই দিতে পারব না। কারণ এখন তাদের যে ফর্ম রয়েছে তাতে তাদেরকে হারাতে হলে আমাদেরকে সেরাটাই খেলতে হবে। আমাদের দৃষ্টিকোন থেকে এই টুকুই বলতে পারি যে, ম্যাচ পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে আমরা খুবই কঠোর থাকব।
এদিকে ১১তম বিশ্বকাপে রুবেল হোসেনের বলে বিতর্কিত নো বলে আউট হয়েও বেঁচে গিয়েছিলেন রোহিত শর্মা। এরপর করেন সেঞ্চুরিও। তার দল ভারত হারিয়ে দেয় বাংলাদেশকে। তাই এবারের বাংলাদেশে ভারতের সফরে বার বার ফিরে ফিরে আসছে সে স্মৃতি। ২য় ওয়ানডের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রোহিত শর্মাকে জিজ্ঞাসা করা হলো সেই নো বল বিতর্কের কথা। উল্টো তিনি প্রশ্ন করেনব, কোন নো বল বিতর্কের কথা বলছেন? তিনি বলেন, আমি এসব বিতর্কের ব্যাপারে কিছু জানি না!
সিরিজের ১ম ম্যাচে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশের ৩০৭ রানের জবাবে রোহিত শর্মার সর্বোচ্চ সংগ্রহ ৬৩রানে ভর করে ভারত সবকটি উইকেটের বিনিময়ে ২২৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়। সফরকারী দলের এ শীর্ষ রান সংগ্রহকারী বলেন, আমরা জানি ১ম ম্যাচে কোথয় ভুল হয়েছে। বিষয়গুলো নিয়ে আমরা চিন্তা করেছি। পরবর্তী ম্যাচ খেলতে যখন মাঠে নামব তখন অন্যরকম ভারতকে দেখা যাবে। আমরা কিছু পরিকল্পনা নিয়েই সামনে এগুবো। আশা করি আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব। এ জন্য আমাদের জোর প্রচেষ্টা থাকবে। পরিকল্পনা মোতাবেক আমরা কাজও করেছি।
ভারতের এ উদ্বোধনী ব্যাটসম্যান বলেন, আমরা কোন রকম চাপে নেই। আমাদের এখন দরকার মাঠে এসে স্বাভাবিক খেলাটা খেলে যাওয়া। এখন আমাদের যেটা দরকার সেটি হল কিছুটা আগ্রাসী হয়ে স্বাভাবিক খেলাটা খেলে যাওয়া। বিশ্বকাপে অংশ নেয়া ভারতীয় দলটিই এখন খেলছে। সুতরাং খেলার ফলাফল নিজেদের পক্ষে নিয়ে আসতে না পারার কোন কারণ আমরা দেখছি না।(ডেস্ক)