(দিনাজপুর২৪.কম) সফররত জার্মান পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট মিজ. ক্লাউদিয়া রুথ এমপি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেছেন, জার্মানি বিনিয়োগ বৃদ্ধি ও কারিগরি সহায়তার মাধ্যমে বাংলাদেশের পাশে থাকবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি জার্মান সফর দু’দেশের মধ্যকার সম্পর্ক এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বাংলাদেশে নারীর ক্ষমতায়নেও অভিভূত হয়েছেন তিনি।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে  গতকাল তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিজ. ক্লাউদিয়া রুথ এসব কথা বলেন।
সাক্ষাতকালে তারা সংসদীয় কার্যক্রম, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং নারীর ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জার্মানির সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। ব্যবসা বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে এ সম্পর্ক আরো সুদৃঢ় অবস্থানে নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় গণতন্ত্র চর্চার রোল মডেল বাংলাদেশ। শেখ হাসিনাই প্রথম সংসদীয় কার্যক্রমে প্রধানমন্ত্রীর জন্য ৩০ মিনিট প্রশ্নোত্তর (বুধবার) পর্ব চালু করেন। নির্বাহী বিভাগের কাজে অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে কার্যপ্রণালী বিধিতে সংশোধন এনে সংসদীয় স্থায়ী কমিটির কার্যক্রমে তিনি নব অধ্যায়ের সূচনা করেছেন।-ডেস্ক