(দিনাজপুর২৪.কম) না ফেরার দেশে চলে গেলেন দেশের ফুটবল অঙ্গনে ওস্তাদ নামে খ্যাত জাতীয় ফুটবল দলের সাবেক কোচ ওয়াজেদ গাজী। বৃহস্পতিবার (১৩সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় যশোর শহরের ওয়াপদা এলাকায় তার মেয়ের বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার বয়স হয়েছিল ৮৫ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। দেশবরেণ্য এই ফুটবল কোচের মৃত্যুর খবর পেয়ে সকাল থেকে যশোরের ক্রীড়াঙ্গন সংশ্লিষ্ট ব্যক্তিরা তার বাড়িতে ভীড় জমান। যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শফিকুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৫৮ সালে কিশোর বয়সে স্পোর্টিং ইউনিয়নের হয়ে কলকাতা লীগে অভিষেক ঘটে ওয়াজেদ গাজীর। ১৯৬৩ সালে খেলেছেন কলকাতা মোহামেডানে। এরপর দেশে ফিরে পূর্বপাকিস্তান বিজি প্রেস, ওয়ান্ডারার্স, বিজেএমসি ও মোহামেডানে খেলেন। ৫ বার ছিলেন ঢাকা লীগ চ্যাম্পিয়ন দলে। ১৯৭৮ সালে কোচ হিসেবে আত্মপ্রকাশের পর দেশের শীর্ষস্থানীয় প্রায় সবদলেই তিনি কোচ হিসেবে দায়িত্বপালন করেছে।

১৯৮৭ সালে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পান। ফুটবল অঙ্গনে খেলোয়াড় ও কোচ হিসেবে ৬ দশক দাপটের সঙ্গে রাজত্ব করার পর ২০১২ সালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে তিনি যশোর শহরের ওয়াপদা এলাকায় নিজের মেয়ের বাড়িতেই থাকতেন। -ডেস্ক