-ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে জাতীয় দলে না খেললেও অবসর ঘোষণা করেননি মাশরাফি বিন মুর্তজা। যে কারণে কাগজে কলমে এখনও তিনি জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক। দীর্ঘ বিরতির পর ঢাকা প্লাটুনের হয়ে বিপিএল দিয়ে ফিরেছেন বাইশ গজে।

চলতি আসরের মাঝেই জানা গেল, জাতীয় দলের সর্বশেষ অবস্থা সম্পর্কে কিছুই জানেন না ম্যাশ! গতকাল বুধবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি নিজেই এই তথ্য জানিয়েছেন।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলার পর এখন অবধি আন্তর্জাতিক কোনো ম্যাচে দেখা যায়নি বাংলাদেশ ওয়ানডে দলের অধিপতি মাশরাফি বিন মুর্তজাকে।

সে কথাও প্রায় ছয় মাস আগের। ইনজুরির কারণে শ্রীলংকা সফরে যাননি তিনি। ২২ গজের মাঠ ছেড়ে রাজনীতির মাঠেই বেশি দেখা গেছে তাকে। এদিকে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন এবং টেস্ট খেলাও ছেড়েছেন ১০ বছর আগে।

আর এসব কারণেই জাতীয় দল থেকে অনেকটাই বিচ্ছিন্ন মাশরাফি। শুধু বিচ্ছিন্নই নয়; জাতীয় দলের বর্তমান পরিস্থিতি নিয়েও তেমন কোনো ধারণা নেই মাশরাফির।

জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের পদত্যাগ ও তার জায়গায় কাকে পছন্দ তার এমন প্রশ্নের জবাবে মাশরাফি এ কথা জানান।

তিনি বলেন, ‘জাতীয় দলের ব্যাপারে এখন আমার কোনো ধারণা নেই। অনেক লম্বা সময় ধরে জাতীয় দলের সঙ্গে নেই আমি। এখন জাতীয় দলের ভেতরে কী চলছে তা জানা নেই। আর আমি তো ল্যাঙ্গাভেল্টের সঙ্গে কাজও করিনি। তাই আমি এ বিষয়ে কিছুই জানি না। আমি মনে করি বাইরে থেকে আমার মন্তব্য করার সুযোগ নেই।’ -ডেস্ক