(দিনাজপুর২৪.কম) সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও আঘাত হেনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা, সেই সাথে বাড়ছে আতঙ্ক। আর এই ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সব থেকে বেশি জরুরি সচেতনতা। তাই করোনাভাইরাস নিয়ে জনগণকে সচেতন করতে নিজেই হ্যান্ড মাইক নিয়ে রাস্তায় নেমেছেন নাটোর-১ ( লালপুর- বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি।

তার নিজ আসনের বিভিন্ন এলাকার হ্যান্ড মাইকের মাধ্যমে দিন-রাত সচেতনতা বার্তা দিচ্ছেন এমপি।

জানা যায়, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে ৫৬ জন। এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৪ এপ্রিল পর্যন্ত ঘোষিত সরকারি ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। করোনার প্রভাব প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। স্থানীয় এলাকাবাসী জানান, এমপি বকুল নিজেই হ্যান্ড মাইক দিয়ে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের নাহতে এবং অযথা বাজারে না আসার আহব্বান জানাচ্ছেন।

এছাড়া তিনি অসহায় গরিব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার বিতরণ করছেন, সমাজের বিত্তোবানদের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে আহব্বান করার পাশাপাশি বার বার হাত ধোয়ার কথা সবাইকে মনে করিয়ে দিচ্ছেন। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছেন তিনি।

এদিকে সংসদ সদস্যের এমন কার্যক্রম এলাকায় সাড়া ফেলেছে। যখন সংসদ সদস্য নিজে এমন আহ্বান জানাচ্ছেন, তখন সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানাটা সকলের নিকট গুরুত্ব পেয়েছে বলে মনে করছেন সচেতন মানুষ। এতে করে এই রোগের প্রাদুর্ভাব অনেকটা প্রতিরোধ করা সম্ভব হবে বলে মনে করছেন তারা। যেহেতু এই রোগের এখন পর্যন্ত কোনো শতভাগ কার্যকরী ভ্যাকসিন তৈরি হয়নি ফলে সকলকে সচেতন হওয়ার উপরেই গুরুত্ব আরোপ করছেন সকলে।-ডেস্ক