– সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) জনমনে আতঙ্ক ছড়াতে একটি মহল পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ওই মহল পুলিশের মনোবল নষ্ট করার অপচেষ্টা করছে। তিনি সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বিস্ফোরণে আহত রিকশাচালক লাল মিয়াকে দেখতে গিয়ে এ কথা বলেন। এ সময় তিনি তার চিকিৎসার খোঁজখবর নেন এবং কর্তব্যরত চিকিৎসকদের সাথে আলাপ করেন।
ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর মালিবাগ মোড়ে বিস্ফোরিত ককটেলটি স্বাভাবিকের চেয়ে বেশি শক্তিশালী ছিল। এটি একটি ইম্প্রোভাইজড ককটেল। আগে থেকেই তা গাড়িতে পেতে রাখা হয়েছিল।

তিনি বলেন, মালিবাগে ককটেল বিস্ফোরণের পর কাউন্টার টেরোরিজম ইউনিট ও বোম্ব ডিসপোজাল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা আলামত সংগ্রহ করেছে। ঘটনার রহস্য উদঘাটনে কাজ চলছে। তদন্ত শেষ হলেই ঘটনার বিস্তারিত তথ্য জানা যাবে।

রোববার রাত ৯টায় রাজধানীর মালিবাগ মোড়ে সিএনজি পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা এসবি’র পরিত্যক্ত একটি সিঙ্গেল ক্যাবিন পুলিশ পিকআপে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা খাতুন ও রিক্সাচালক লাল মিয়া আহত হন।
আহত রাশেদা খাতুন পায়ে আঘাতপ্রাপ্ত হয়ে বর্তমানে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি আছেন। -ডেস্ক