(দিনাজপুর২৪.কম) নির্বাচনের নামে নির্বাচন কমিশন (ইসি) জনগণকে বায়োস্কোপ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।  রবিবার জাতীয় প্রেসক্লাবে ‘সিনিয়র সাংবাদিক শফিক রেহমান, মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ সকল নেতৃবৃন্দের মুক্তি` শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী জিয়া সমাজ কল্যাণ পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

‘প্রথম দুই ধাপের তুলনায় তৃতীয় দফার ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে’- প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে নোমান বলেন, নির্বাচন কমিশনারের এই বক্তব্যে আমি খুব লজ্জা পেয়েছি। কিন্তু তিনি কি লজ্জা পেয়েছেন?

বিএনপির এই নেতা বলেন, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনেও প্রতিটি কেন্দ্রে বন্দুকযুদ্ধ হয়েছে। নির্বাচনে সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য আমরা নির্বাচন বাতিল করতে কমিশনারের কাছে দাবি জানিয়েছিলাম। কিন্তু নির্বাচন কমিশনার আমাদের কথা শুনেননি।

নোমান আরও বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে জাতীয় নির্বাচনের দিকে এগিয়ে যাব। তবে ক্ষমতাসীনরা আমাদের ঘুষি মারলে, আমরাও পাল্টা ঘুষি মারব। কারণ কথায় আছে, সোজা আঙ্গুলে ঘি উঠে না। তাই বিএনপিকে বুলেটের চেয়ে শক্তিশালী ব্যালট প্রয়োগ করে সরকারের প্রতিটি ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বতে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দালনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির প্রমুখ। -ডেস্ক