(দিনাজপুর২৪.কম) পণ্যবাহী বিমান চলাচলে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানের পর এবার বিমান সচিবকে সরাল সরকার।
রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরীকে সরিয়ে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। একই আদেশে পরিকল্পনা কমিশনের সদস্য এস এম গোলাম ফারুককে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

গত ৮ মার্চ নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি কার্গো বিমান (পণ্যবাহী উড়োজাহাজ) চলাচলে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাজ্য।

এ পরিস্থিতিতে রবিবার বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম সানাউল হককে সরিয়ে দেওয়া হয়।

গৃহায়ণ, পাট ও পল্লী উন্নয়নে নতুন সচিব

গৃহায়ণ ও গণপূর্ত, বস্ত্র ও পাট, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে পরিকল্পনা কমিশন ও প্রাইভেটাইজেশন কমিশনে দু’জন সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকারকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের বদলি করা হয়েছে। অপরদিকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে আনা হয়েছে।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) প্রশান্ত কুমার রায়কে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন। অপর আদেশে ঢাকার বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. জিল্লার রহমানকে প্রাইভেটাইজেশন কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায়) নিয়োগ পেয়েছেন । -ডেস্ক