(দিনাজপুর২৪.কম) গাইবান্ধার সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ধনকুটি গ্রামে কলাবাগানে ছাগল যাওয়াকে কেন্দ্র করে মা-মেয়েকে মারধরের ঘটনায় অপমান সইতে না পেরে ক্ষোভে গত সোমবার বিকালে শ্রাবন্তী রানী (১৬) নামের এক স্কুলছাত্রী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর বাজারে মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শ্রাবন্তী লক্ষ্মীপুর স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ছিলো। ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে মঙ্গলবার লক্ষ্মীপুর বাজারে মানববন্ধন কর্মসুচি পালন করেন শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় তারা সুন্দরগঞ্জ-গাইবান্ধা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন। বিক্ষোভ ও মানববন্ধনে নিহতের স্বজন ও এলাকাবাসী অংশ নেন।

গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারি বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে শ্রাবন্তীর মা দীপ্তি রানি বাদী হয়ে তিনজনকে আসামি করে থানায় মামলা করেছেন। ঘটনার পর থেকে অভিযুক্ত লিখন তার বাবা-মা ও পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়েছেন। তবে তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’-ডেস্ক