(দিনাজপুর২৪.কম) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১৩ই মার্চ পর্যন্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার  রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ আদেশ দেন। চ্যারিটেবল ট্রাস্ট মামলার আজকের ধার্য তারিখে বেগম জিয়াকে আদালতে হাজির করা সংক্রান্ত আদেশ দেয়ার কথা ছিল। বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা জামিন বাড়ানোর আবেদনের প্রেক্ষিতে বিচারক ১৩ই মার্চ পর্যন্ত জামিন মঞ্জুরের আদেশ দেন। একইসঙ্গে ১৩ ও ১৪ই মার্চ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন।

ওদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া কারাগারে থাকায় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তাকে আদালতে হাজির করার আবেদন করেন আদালতে। তিনি যুক্তি দেখান, ‘এ মামলায় তাকে (খালেদা জিয়া) ছাড়া যুক্তিকর্ত উপস্থাপন করা যাবে না। তাই তাকে আদালতে উপস্থিত করার জন্য জেল কর্তৃপক্ষকে আদেশ দেয়া হোক।’

আজ সিদ্ধান্ত দেয়ার সময় বিচারক  বলেন, অন্য মামলায় (জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি) খালেদা জিয়া কারাগারে রয়েছেন।

১৩ই মার্চের আগে  জামিনে বের হলে আদালতে হাজির হতে আর আদেশ দিতে হবে না। আর জামিন না পেলে ১৩ তারিখে এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

গেল ৮ই ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই মামলায় বেগম জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। জরিমানা করা হয় ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা। আদালত দণ্ড দেয়ার পর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে রাখা হয়েছে।