(দিনাজপুর২৪.কম) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আজ সকাল ১০টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এ ময়নাতদন্ত সম্পন্ন হয়।
ঢামেকের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সোহেল মাহমুদ জানান, একটি স্প্লিন্টার আজাদের চোখ দিয়ে ঢুকে মস্তিকে আঘাত হানে। এতেই তার মৃত্যু হয়েছে। শরীরে আর কোথাও তেমন আঘাতের চিহ্ন নেই বলেও জানান তিনি।

এদিকে লে. কর্নেল আজাদের জানাজা দুই দফায় অনুষ্ঠিত হবে। প্রথম জানাজা বাদ জুমা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা র‌্যাব সদর দপ্তরে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। পরে বনানীতে ঢাকা সামরিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

গত ২৫ মার্চ সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন আবুল কালাম আজাদ। ওই বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হন ৪০ জন। আহত আবুল কালাম আজাদকে দ্রুত সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকায় সিএমএইচে আনা হয়। পরদিন ২৬ মার্চ উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। গত ২৯ মার্চ লেফটেন্যান্ট কর্নেল আজাদকে ঢাকায় ফিরিয়ে আনা হয়। এর পর থেকে তিনি ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। গতকাল দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আবুল কালাম আজাদের। -ডেস্ক