(দিনাজপুর২৪.কম) চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৩ অক্টোবর)  রাত ১১টা ৫৫  মিনিটে সিঙ্গাপুর এয়ার লাইন্সের বিমানে স্ত্রী রাহাত আরা বেগমকে সঙ্গে নিয়ে ঢাকার হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন বলে বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন মহাসচিবের একান্ত সহকারী কৃষিবিদ মো. ইউনুস আলী।

তিনি বলেন, ‘স্যার চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। র‌্যাফেলস হসপিটালে তিনি চিকিৎসা নেবেন। ইতিমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সাক্ষাতের সময়সূচিও ঠিক করা হয়েছে।’

গত কয়েক বছর ধরে ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে ব্লক হওয়ায় চিকিৎসা নিতেই বিএনপি মহাসচিবকে ছয় মাস পর পর সিঙ্গাপুর যেতে হয়। সর্বশেষ চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুর যান ফখরুল।

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই বিএনপি মহাসচিব অস্ট্রেলিয়ায় যাবেন এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের(এপিডিইউ) বৈঠকে যোগ দিতে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংস্থার ভাইস চেয়ারম্যান।

এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন একটি আন্তর্জাতিক সংস্থা। গণতান্ত্রিক দলগুলোর আন্তর্জাতিক এই সংস্থায় বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলো সদস্য। চলতি বছরের মার্চে বিএনপিকে এই সংস্থার স্থায়ী সদস্য করা হয় এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংস্থার ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। -ডেস্ক