বাংলাদেশ হাইকোর্ট। ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় দায়িত্বরত সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তার এবং নার্সসহ সংশ্লিষ্টদের নিরাপত্তা সরঞ্জাম সরবরাহ করতে সরকারের কয়েকটি মন্ত্রণালয়সহ মোট ১১ জনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান (রবিন) এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলের মহা ব্যবস্থাপক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের চেয়ারম্যান, পুলিশের আইজি, আইইডিসিআর পরিচালক এবং আইসিডিডিআর,বিসহ মোট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়েছে, করোনাভাইরাস ছোয়াছে তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক গোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পরার সম্ভবনা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে প্রায় বিশ্বে ৭৪৯৪ জন মারা গিয়েছে। বাংলাদেশেও মৃর্ত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তারদের কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়, কিন্তু তাদেরও সাধারণ জনগনের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ না করায় অত্র নোটিশ প্রেরণ করা হয়েছে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে হাইকোর্টে প্রতিকার চেয়ে রিট দায়ের করা হবে বলে জানিয়েছেন নোটিশ প্রেরণকারি আইনজীবী মোঃ জে,আর, খান রবিন।

স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, জন প্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহা ব্যাবস্থাপক বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট, আই,ই,ডি,সি,আরের পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে। -ডেস্ক