সাহেব (দিনাজপুর২৪.কম) বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি রাজনৈতিক দৃষ্টিকোন থেকে নয় মানবসেবায় চিকিৎসকদের কাজ করতে হবে উল্লেখ করে বলেন, উন্নয়ন ও অগ্রগতিকে তরান্বিত করতে হলে চিকিৎসকদের সহযোগিতা অপরিহার্র্য। তিনি চিকিৎসকদের মত সন্ধানীর এই প্রতিষ্ঠানকে আরও গতিশীল করার পাশাপাশি রক্ত দিয়ে অর্জিত স্বাধীন বাংলাদেশকে অসহায় ও দুঃস্থ্য মানুষের সেবা করার আহবান জানান।
১৯ এপ্রিল বৃহস্পতিবার ডাঃ দীপুর মনি এমপি সন্ধানী কেন্দ্রীয় পরষদের আয়োজনে ও সন্ধানী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর ইউনিটের সহযোগীতায় ৩৭তম সন্ধানী কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সম্মেলনের উদ্বোধক হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবসেবার অগ্রগতিকে আও গতিশীল করার জন্য দিনাজপুর সহ সারাদেশের মেডিকেল কলেজ হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলিকে উন্নয়ন সাধিত করেছে। চিকিৎসকদের প্রত্যন্ত অঞ্চলে নিয়োগ দিয়েছে। তিনি দিনাজপুরের মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নের চিত্রকে তুলে ধওে বলেন, দিনাজপুরে স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়ার নগরি গড়ে উঠেছে।
সন্ধানী কেন্দ্রীয় পরিষদের সভাপতি শাহ পরান ইসলাম প্রবালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমি, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ সারোয়ার জাহান, ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ আমীর আলী, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাঃ কামরুল আহসান, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ এস এম ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, সাংগঠনিক সম্পাদক ডাঃ মির্জা শরিফ, কেন্দ্রীয় প্রতিনিধি ইশরাক শাহরিয়ার এনজেল, সন্ধানী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর ইউনিটের সভাপতি মুশফিক উল মুকিত, সাধারন সম্পাদক তন্বী প্রমুখ। এ ছাড়া ডাঃ দীপুর মনি দিনাজপুরের কান্তজিউ মন্দির ও রামসাগর পরিদর্শন করেন।