(দিনাজপুর২৪.কম)  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল সোমবার রাত ৯টা থেকে কর্মবিরতি শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকেরা। রোগীর স্বজনের সঙ্গে এক ইন্টার্ন চিকিৎসকের কথা কাটাকাটির প্রতিবাদে এই কর্মবিরতি করছেন তারা।
ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের (আইডিএস) যুগ্ম-আহ্বায়ক নাসিরউদ্দিন পাটোয়ারির ভাষ্য, হাসপাতালের ১২ নম্বর ওয়ার্ডের সিসিউ ব্লকে এক রোগীর স্বজনের সঙ্গে আকলিমা আফসানা নামে এক ইন্টার্ন চিকিৎসকের কথা কাটাকাটি হয়। স্বজনদের রোগীর পাশে ভিড় জমাতে নিষেধ করলে কথাকাটাকাটি হয়। এর প্রতিবাদে রাত থেকে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।
ইন্টার্ন ডক্টর এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন পাটোয়ারী শুভ জানান, সোমবার রাতে সিসিইউ’তে চিকিৎসাধীন এক রোগীকে দেখতে আসেন তার স্বজনরা। সিসিইউতে রোগীর স্বজনদের ক্ষেত্রে ১জন প্রবেশের অনুমতি থাকলেও তারা ৭-৮জন একসঙ্গে প্রবেশ করে। এ সময় তাদের রোগীর স্বার্থে নিষেধ করা হলে তারা বেরিয়ে যায়।  কিছুক্ষণ পর আবারও তারা ৭-৮ জন স্বজন একসঙ্গে রোগীকে দেখতে আসে।
এ সময় সিসিইউতে থাকা এক ইন্টার্ন নারী চিকিৎসক নিষেধ করলে রোগীর স্বজনরা তার সঙ্গে দুর্ব্যবহার করে ও তাকে ‘দেখে নেবে’ বলেও হুমকি দেয়। রোগীর এক স্বজন ইন্টার্ন নারী চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে বলেও দাবি করেন ইন্টার্ন ডক্টর এসোসিয়েশনের যুগ্ম-আহ্বায়ক শুভ।
এ ঘটনার পর রাত থেকেই ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে বলে জানান তিনি। এছাড়া মঙ্গলবার সকাল ১১টায় তিন দফা দাবিতে ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধন করবে বলেও জানান তিনি।
এদিকে রাত থেকেই হাসপাতালের ইনডোর ও আউটডোরে রোগী দেখা থেকে বিরত রয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। ফলে ব্যাহত রোগীদের চিকিৎসা সেবা। -(ডেস্ক)