(দিনাজপুর২৪.কম) আগামী আগস্ট মাসে আসছে বিখ্যাত হ্যান্ডসেট ব্রান্ড স্যামস্যাংয়ের নতুন হ্যান্ডসেট ‘স্যামস্যাং গ্যালাক্সি নোট এইট’। গ্যালাক্সি এস এইট বাজারে আসার আগেই এই নোট এইট বাজারে আসবে। এ যেন এক বড়সড় ধামাকা। কোরিয়ার সংবাদপত্র ‘দি কোরিয়ান হেরাল্ড’ সম্প্রতি এ সংবাদ প্রকাশ করেছে। রিপোর্টে বলা হয়, ১৮.৫৯:৯ অনুপাত ডিসপ্লের ফোনটিতে থাকছে স্যামস্যাংয়ের সম্প্রতি বাজারে আসা ফোন ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট’ ও ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট প্লাস’ এর অনুরূপ ‘ইনফিনিটি ডিসপ্লে’।

স্যামস্যাং কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, এই বছরের সেপ্টেম্বরে ‘আইফোন এইট’ আত্মপ্রকাশ করার ঠিক আগের মাসে স্যামস্যাং তাদের নতুন এই হ্যান্ডসেটটি বাজারে আনতে যাচ্ছে। ডুয়েল ক্যামেরা সংবলিত ফোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ও ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ছয় দশমিক তিন ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে আগের থেকে আরো বড় ও প্রাণবন্ত ডিসপ্লে নিশ্চিত করার জন্য কমানো হয়েছে ফোনটির বেজেল। এছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেম।

এই সিরিজের দুটি ফোনেই যথাক্রমে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম রয়েছে। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে রম বাড়ানো যাবে। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে নন-রিমুভেবল লি-অায়ন ব্যাটারি। ফোনটি গোল্ড, সিলভার, ব্ল্যাক ও ব্লু রঙে পাওয়া যাবে। স্যামস্যাংয়ের নতুন এই নোটটি সর্বশেষ ‘স্যামস্যাং গ্যালাক্সি নোট সেভেন’ এর ভয়ঙ্কর ব্যর্থতা মুছে ফেলবে বলে আশা করছে স্যামস্যাং কর্তৃপক্ষ। -ডেস্ক