(দিনাজপুর২৪.কম) ৪৬ সদস্য বিশিষ্ট মন্ত্রীসভার তালিকা গণমাধ্যমের হাতে ‍এসেছে।  এর মধ্যে পূর্ণ মন্ত্রী ২২, টেকনোক্র্যাট ২, প্রতিমন্ত্রী ১৯, ‍উপমন্ত্রী ৩ । সূত্রে জানা গেছে, অাজ মন্ত্রীসভার সকল সদস্যকে ফোন করে শপথের অামন্ত্রণ জানানো হয়েছে। আধুনিক ও উন্নত রাষ্ট্র গড়ার অঙ্গীকারে আগমীকাল সোমবার (০৭ জানুয়ারি) মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী নিয়ে মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভা গঠনের জন্য অনেক সংসদ সদস্য ডাক পেয়েছেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাই টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন। এর মধ্যে পুরনোদের অনেকেই বাদ পড়তে পারেন। ঠাঁই পেতে যাচ্ছেন অনেক নতুন সংসদ সদস্য।

পূর্ণ মন্ত্রী হচ্ছেন যারা

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, কৃষি মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথমন্ত্রী হাছান মাহমুদ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামন আহমেদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দীন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

প্রতিমন্ত্রী ও ‍উপমন্ত্রী হচ্ছেন যারা

এছাড়া ডাক পেয়েছেন তাজুল ইসলাম, শাহাবুদ্দিন, মতিয়া চৌধুরী, ডা. এনামুর রহমান, শ ম রেজাউল করিম, ড. আবুল মোমেন, এনামুল হক শামীম, শাহরিয়ার আলম, আ ক ম মোজাম্মেল।

তবে মন্ত্রিপরিষদ সদস্যদের পূর্ণাঙ্গ তালিকা জানানো হবে বিকেলে। মন্ত্রিপরিষদ সচিব ব্রিফিং করে বিকেল ৫টায় তাদের নাম ও দফতর জানিয়ে দেবেন। -ডেস্ক