(দিনাজপুর২৪.কম) পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সোমবার রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হচ্ছে।

দেশের সব সরকারি-আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানেও শোক পালন করা হচ্ছে।

গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ৬৭ জন নিহত হন। আহত হন অর্ধশতাধিক। এখনও বেশ কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে রোববার জাতীয় সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। রোববার দিনের কার্যক্রমের শুরুতেই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাবটি উপস্থাপন করে বলেন, চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন, তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি, তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি। এই ঘটনায় যারা আহত হয়ে চিকিৎসাধীন আছেন, তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। এরপর শোক প্রস্তাবটি সংসদ সদস্যদের সর্বসম্মতিক্রমে  গৃহীত হয়। -ডেস্ক