মনোরঞ্জন মোহন্ত (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের ঘোড়াঘাটে জয়রামপুর উচ্চ বিদ্যালয়ে সাড়ে ৪২ লক্ষ টাকা ব্যয়ে মেহমেত আকিফ এরসয় নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।  আজ শুক্রবার বিকেলে সোসাইটি ফর এইড প্রোগ্রামের সহায়তায় এবং তুর্কীশ কোঅপারেশন এন্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিকা) এর অর্থায়নে নির্মিত নতুন ভবনের উদ্বোধন করে বাংলাদেশে নিযুক্ত তুর্কী রাষ্ট্রদূত এইচ, ই, হুসেয়িন মুফতুওলু।  এ উপলক্ষ্যে জয়রামপুর উচ্চ বিদ্যালয় মাঠে এক সুধী সমাবেশ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি প্রাক্তন ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তুরস্ক দূতাবাসের ডেপুটি ত্যাটাচী এরদাল চেলিক, টিকার ডেপুটি কো-অর্ডিনেটর হালিল ওরতা বোস্তান, সোসাইটি ফর এইড প্রোগ্রামের সাধারণ সম্পাদক শাহ্ মোঃ মারুফ হাসান চৌধুরী, দিনাজপুর-৬ আসনের সবেক সংসদ সদস্য এডঃ আব্দুল লতিফ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এনায়েত হোসেন, ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রোখছানা বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রেবেকা মতিন চৌধুরী ও প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তুর্কী রাষ্ট্রদূতের দোভাষী হিসেবে ফিরোজ কবির বলেন টিকা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের কাজ করে থাকেন। ঘোড়াঘাট উপজেলার প্রত্যন্ত, অবহেলিত, বিদ্যুতবিহীন অঞ্চল হিসেবে টিকা উপজেলার এ অঞ্চলের জয়রামপুর উচ্চ বিদ্যালয়ে জাতে সুবিধা বঞ্চিত ছাত্রছাত্রীরা উন্নত শিক্ষার আলোয় আলোকিত হয় সেজন্য এই স্কুলে ৩ কক্ষ বিশিষ্ট এ ভবন নির্মাণ করা হয়। নির্মিত ভবনে একটি কক্ষে সায়েন্স ল্যাব্রটরি, কম্পিউটার ল্যাব এবং একটি লাইব্রেরি স্থাপন করা হয়েছে।
কম্পিউটার ও সাইন্স ল্যাব পরিচালনার জন্য ১৬টি সোলার বিদ্যুৎ স্থাপন করা হয়েছে। যাতে করে ১৬টি কম্পিউটার এবং সায়েন্স ল্যাব্রটরি চালনায় কোন সমস্যা না হয় তার জন্যই সোলার স্থাপন করা হয়েছে। এ বিদ্যালয় থেকে যাতে করে প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরা আধুনিক শিক্ষা থেকে বঞ্চিত না হয়। এছাড়াও এ বিদ্যালয়ে আরো কি উন্নয়ন করা যায় তা চিন্তা ভাবনা করা হচ্ছে।